ইন্দোনেশিয়া মাস্টার্স: প্রায় এক বছরের খরা কাটিয়ে ফাইনালে সাইনা

0
Saina Nehwal in Indonesia Masters

ওয়েবডেস্ক: নতুন বছরের নতুন মরশুম বেশ চমকপ্রদ ভাবেই শুরু করলেন সাইনা নেহওয়াল। ৩৫০০০০ ইউএস ডলারের ইন্দোনেশিয়া মাস্টার্সের ফাইনালে পৌঁছে গেলেন তিনি। মহিলা বিভাগের সেমি ফাইনালে তিনি পরাজিত করলেন বিশ্বের চার নম্বর স্থানে থাকা রচানক ইন্থাননকে।

মালয়েশিয়ায় শনিবারের এই সেমি ফাইনালে রচানককে পরাস্ত করতে মাত্র দুটি গেমই যথেষ্ট ছিল সাইনার কাছে। ২১-১৯, ২১-১৯ পয়েন্টে তিনি খেলা শেষ করে দেন মাত্র ৪৮ মিনিটেই। এই টুর্নামেন্টের ফাইনালে তিনি মুখোমুখি হবেন চিনের তাই জু ইংয়ের। ইং এই মুহূর্তে বিশ্ব তালিকায় এক নম্বরে রয়েছেন।

উল্লেখ্য, গত প্রায় এক বছর সাইনার পারফর্ম্যান্স মোটের উপর ভালো নয়। এই দীর্ঘ সময়কালে তিনি কোনো আন্তর্জাতিক মানের টুর্নামেন্টে ফাইনালে পৌঁছতে পারেননি। গত বছরই তিনি মালয়েশিয়ায় শেষ খেতাব জিতেছিলেন।

বিজ্ঞাপন

শনিবারও সাইনার শুরুটা ঠিকঠাক ছিল না। তিনি রচানকের সঙ্গে ৩-১-এ পিছিয়ে পড়েন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তিনি ৫-৫-এ সমতা ফেরান।  তারপরেও ভুল সার্ভের দোষে ফের ৮-৫-এ পিছিয়ে পড়েন। একই ঘটনার পুনরাবৃত্তিতে তিনি আবার ধাক্কা খান ১৩-১১-তে এসে। ঘটতে থাকে একের পর এক নাটকীয় পরিবর্তন। এগিয়ে যান ১৪-১৩-তে। অবশ্য তার পর আর পিছনে তাকাতে হয়নি। আর দ্বিতীয় গেমে তিনি শুরু থেকে শেষ পর্যন্ত দাপট বজায় রেখে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যান।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here