অধিনায়ক পদ থেকে ধোনিকে সরিয়ে দিল রাইজিং পুনে সুপারজায়ান্টস

0
234

নয়াদিল্লি: রাত পোহালেই দশম আইপিএল-এর নিলাম। কিন্তু নিলামের একদিন আগেই সংবাদ শিরোনামে উঠে এল আইপিএল ২০১৭। মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দিল রাইজিং পুনে সুপারজায়ান্টস। তাঁর জায়গায় অধিনায়ক হচ্ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা। গত বছর আইপিএল নয়-এ ধোনির অধিনায়কত্বে ১৪টি ম্যাচ খেলে মাত্র ৫টিতে জিতেছিল রাইজিং পুনে। যদিও আইপিএল-এ ধোনির রেকর্ড দুর্দান্ত। তাঁর নেতৃত্বে চেন্নাই সুপার কিংস দু’বার আইপিএল জিতেছে।

“মাহি একজন দুর্দান্ত ক্রিকেটার এবং যে কোনো দলের সম্পদ। গত মরশুমে আমরা অনেক আশা নিয়ে আইপিএল খেলতে শুরু করেছিলাম, কিন্তু নীচ থেকে দু’নম্বর হয়ে শেষ করি। তাই আমি ম্যানেজমেন্টের সঙ্গে বসি এবং ঠিক করি যে আমাদের অন্য ভাবে এগোতে হবে। আমরা সিদ্ধান্ত নিই, যে দলটা তৈরি করব, সেটা আরও ফিট হবে এবং একজন তরুণ অধিনায়ক নির্বাচন করব। আমাদের খুবই সুবিধা হয়েছে যে স্টিভেন স্মিথ দায়িত্ব নিতে রাজি হয়েছে। আমি ধোনির সঙ্গে কথা বলেছি, ওরও কোনো সমস্যা নেই। দলের সঙ্গে সবরকম ভাবে সহযোগিতা করবে বলে ও কথা দিয়েছে”, বলেন গোয়েঙ্কা।

৩৫ বছর বয়সি ধোনি কিছুদিন আগেই কম ওভারের ক্রিকেটে ভারতীয় দলের দায়িত্ব ছেড়েছেন। কিন্তু তিনি বলেছিলেন আইপিএল-এ নেতৃত্ব দেবেন। এই প্রথম কোনো দল ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়ে দিল। এর আগে প্রতিবারই নিজে থেকেই ভারতীয় দলের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। গত মরশুমে ব্যাটে ধোনির পারফরম্যান্স মোটেই ভাল ছিল না। ১২টি ইনিংসে তিনি ২৮৪ রান করেন। অর্ধশতরান করেছিলেন মাত্র ১টি।

ধোনির বদলে যিনি রাইজিং পুনের দায়িত্বে এলেন, সেই স্টিভেন স্মিথ এর আগে আইপিএল-এ পুনে ওয়ারিয়র্স ও রাজস্থান রয়্যালসের অধিনায়কত্ব করেছেন।

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here