বোলারদের র‍্যাঙ্কিং শীর্ষে অশ্বিনের সঙ্গে যুগ্মভাবে রবীন্দ্র জাদেজা

0
80

দুবাই: ইংল্যান্ডের বিরুদ্ধে বছর শেষে চেন্নাই টেস্টে সাত উইকেট নিয়ে উঠেছিলেন দুই নম্বর র‍্যাঙ্কিং-এ। এ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেঙ্গালুরু টেস্টে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আইসিসির প্রকাশ করা বোলারদের র‍্যাঙ্কিং-এ শীর্ষ স্থানে উঠে গেলেন রবীন্দ্র জাদেজা। অশ্বিনের সঙ্গে যুগ্মভাবে শীর্ষ স্থানে রয়েছেন তিনি।

দীর্ঘ ন’বছর পর আইসিসি র‍্যাঙ্কিং-এর শীর্ষ স্থান দখল করলেন দু’জন বোলার। এর আগে ২০০৮-এ এক নম্বরে স্থানে ছিলেন ডেল স্টেইন এবং মুথাইয়া মুরলীরন।

বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে ছ’ উইকেট নিয়ে একার হাতেই অস্ট্রেলিয়াকে ভেঙেছিলেন জাড্ডু। তার পুরস্কার হিসেবেই র‍্যাঙ্কিং শীর্ষে উঠলেন তিনি। তবে জাদেজা এক নম্বর স্থানে উঠলেও, ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় থেকে তৃতীয় স্থানে নেমে গিয়েছেন বিরাট কোহলি। দ্বিতীয় স্থানটি দখল করেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। অন্য দিকে বেঙ্গালুরু টেস্টের দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ৯২ রান করার সুবাদে পাঁচ ধাপ উঠে ষষ্ঠ স্থানে রয়েছে চেতেশ্বর পুজারা। টেস্টের ম্যান অফ দ্য ম্যাচ কেএল রাহুল ৪৬ থেকে উঠেছেন ২৩তম স্থানে।

বিজ্ঞাপন

আইসিসির তরফ থেকে জানানো হয়েছে, দ্বিতীয় টেস্টটি জিতে যাওয়ার ফলে আপাতত টেস্টে এক নম্বর স্থানটি খোয়ানোর কোনো ভয় নেই ভারতের। 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here