ক্রিকেটের নন্দনকাননে শুরু হয়ে গেল নাইটদের প্রস্তুতি

0

সানি চক্রবর্তী:

শনিবার বিকেল থেকেই ঢাকে কাঠি। ক্রিকেটের নন্দনকাননে শুরু হয়ে গেল কলকাতা নাইট রাইডার্সের অনুশীলন। প্রথম দিনের অনুশীলনে উপস্থিত ছিলেন মাত্র ছ’জন ক্রিকেটার। তাঁরাই প্রায় ঘণ্টাখানেকের কসরত করলেন। মূলত ফিজিক্যাল কন্ডিশনিংয়ের উপরেই জোর দেওয়া হয় এ দিনের অনুশীলনে। অনুশীলনে না থাকলেও প্রথম দিনেই শিবিরের আলোচনায় যদিও ছিলেন দুই ‘যাদব’। ধরমশালায় ভারতের জার্সিতে খেলা উমেশ ও কুলদীপ। অভিষেক টেস্টের প্রথম দিনেই ৪ উইকেট তুলে নিয়ে দারুণ সাড়া ফেলে দেওয়া কুলদীপকে নিয়ে উচ্ছ্বসিত তাঁর সতীর্থরাও। দলের সহ-অধিনায়ক সূর্যকুমার যাদব বলছিলেন, “সকাল থেকেই দেখছিলাম টিভি। দুরন্ত পারফর্ম করেছে কুলদীপ। ওর এ রকম পারফরম্যান্স আইপিএলেও আমাদের সাহায্য করবে।” কানপুরের ২২ বছরের এই চায়নাম্যান স্পিনারের বোলিংয়ের প্রশংসা করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

আরও পড়ুন: ইতিহাসে ভারতের প্রথম ‘চায়নাম্যান’ কুলদীপ যাদব

বিজ্ঞাপন

চিরাচরিত বেগুনির বদলে নতুন লাল-কালো অনুশীলন জার্সিতে এ দিন মাঠে নেমেছিলেন সূর্যকুমার যাদব, সঞ্জয় যাদব, শেলডন জ্যাকসন, অঙ্কিত রাজপুত, ঋষি ধাওয়ান ও স্থানীয় ছেলে সায়ন ঘোষ। ইতিমধ্যে শহরে এসে গিয়েছেন রবীন উথাপ্পা। রবিবার থেকে অনুশীলনে নেমে পড়বেন তিনি। শনিবার রাতেই শহরে চলে আসছেন ইউসুফ পাঠান ও সহকারী কোচ সাইমন কাটিচ। তাঁরাও রবিবারেই নামবেন মাঠে। আপাতত পারিবারিক কিছু কারণে আসতে পারছেন না মুখ্য কোচ জাক কালিস। কয়েক দিন পরে তিনি দলের সঙ্গে যোগ দেবেন। যদিও সোমবারই শহরে চলে আসার কথা অধিনায়ক গৌতম গম্ভীরের। ভারত-অস্ট্রেলিয়া টেস্ট শেষ হলে আসবেন কুলদীপ ও উমেশ। দেওধর ট্রফির শেষে যোগ দেবেন মনীশ পাণ্ডে, ঈশাঙ্ক জাগ্গি। আস্তে আস্তে বিদেশিরাও আসবেন। তবে দলের বোলিংয়ের অন্যতম ভরসা হতে চলা ট্রেন্ট বোল্টকে ঘিরে রয়েছে আশঙ্কার মেঘ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গত টেস্টেই চোট পেয়েছেন এই নিউজিল্যান্ডের ফাস্ট বোলার। তিনি কত তাড়াতাড়ি পুরোটা সুস্থ হয়ে ওঠেন সেটাই দেখার।

আরও পড়ুন: নামের পেছনে না ছুটে কাজের ক্রিকেটার তুলল কেকেআর, নজরে বোল্ট-ওক্স

ইতিমধ্যে নতুন খবর নাইট শিবিরকে চাঙ্গা করে তুলেছে। শনিবারই সন্তানের পিতা হয়েছেন পীযূষ চাওলা।আশায় ফুটছে দল, নবজাতক দলের পক্ষে নিশ্চয়ই সুখবর নিয়ে এসেছে।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here