আঠারো বছর পদে থাকতে পারবেন কোনো ক্রিকেটকর্তা, বলল সুপ্রিম কোর্ট

0
80

নয়াদিল্লি: রাজ্য সংস্থায় ন’বছর এবং বিসিসিআইতে ন’বছর, মোট ১৮ বছর পদে থাকতে পারবেন কোনো ক্রিকেট কর্তা। পদাধিকারীদের স্বস্তি দিয়ে শুক্রবার এমনই জানাল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তের ফলে গত আঠারো দিন ধরে চলা যাবতীয় বিভ্রান্তি দূর হল।

উল্লেখ্য, গত বছর ১৮ জুলাই সুপ্রিম কোর্টে যে প্রস্তাব পেশ করেছিল লোঢা কমিটি, তাতে কোনো কর্তাকে দু’টি সংস্থা মিলিয়ে মোট আঠারো বছর দায়িত্বে রাখার কথা জানিয়েছিল তারা।  সেখানে লোঢা কমিটি পরিষ্কার করে বলেছিল, বিসিসিআই এবং রাজ্য সংস্থায় সর্বোচ্চ ন’বছর করে দায়িত্বে থাকবেন কোনো ব্যক্তি, কিন্তু সুপ্রিম কোর্ট গত ২ জানুয়ারি তাঁদের রায়ে জানায়, “বিসিসিআই অথবা রাজ্য সংস্থা মিলিয়ে সর্বোচ্চ ন’বছর পদে থাকতে পারবেন কোনো ব্যক্তি।”

এর পরই শুরু হয়ে যায় বিভ্রান্তি। রাজ্য সংস্থায় ন’বছর কাটিয়ে ফেলার ফলে অনেক ক্রিকেটকর্তার কাছেই বিসিসিআইয়ের দরজা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা দেখা যায়। কিন্তু শীর্ষ আদালতের এ দিনের রায়ের ফলে স্বস্তির নিঃশ্বাস পড়েছে অনেক ক্রিকেট কর্তার।

অন্য দিকে শীর্ষ আদালতের নির্দেশমতো এ দিন বিসিসিআই প্রশাসক কমিটির জন্য ন’জনের নামের একটি তালিকা জমা দেন অ্যামিকাস ক্যুরি গোপাল সুব্রহ্মণ্যম এবং আইনজীবী অনিল দিভান। উল্লেখ্য ২ জানুয়ারি অনুরাগ ঠাকুর আর অজয় শিরকে-কে নিজেদের পদ থেকে সরানোর রায় দেওয়ার সময় সুপ্রিম কোর্ট জানিয়েছিল, যত দিন পর্যন্ত নতুন ক্রিকেটকর্তা নির্বাচিত না হচ্ছেন, তত দিন বিসিসিআইয়ের দায়িত্ব সামলাবেন এই প্রশাসকরা।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here