শুরু হল অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের অনলাইন টিকিট বিক্রি, জেনে নিন যাবতীয় তথ্য

0

নয়াদিল্লি: অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের টিকিট বিক্রি আনুষ্ঠানিক ভাবে সূচনা হল। সোমবার এক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বার্সেলোনা এবং স্পেনের হয়ে মাঠ কাঁপানো কার্লোস পুইয়োল। অনুষ্ঠানে উপ্সথিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল, টুর্নামেন্টের ভাইস প্রেসিডেন্ট বাবুল সুপ্রিয়, এবং টুর্নামেন্টের ডিরেক্টর খাবিয়ের সিপ্পি। জনসাধারণের জন্য টিকিট বিক্রি শুরু হয়ে যাচ্ছে মঙ্গলবার সন্ধে থেকেই। জেনে নিন টিকিট বিক্রি সংক্রান্ত যাবতীয় তথ্য।

কখন থেকে টিকিট কিনতে পারবেন সাধারণ মানুষ

সোমবার টিকিট বিক্রির আনুষ্ঠানিক ভাবে সূচনা হলেও, মঙ্গলবার সন্ধ্যা ৭:১১-এর পর থেকে সাধারণ মানুষের জন্য টিকিট বিক্রি শুরু হচ্ছে। বাঙালির অত্যন্ত আবেগপ্রবণ এক মুহূর্তের কথা স্মরণ করেই টিকিট বিক্রি সূচনার সময় এমন করার সিদ্ধান্ত নিয়েছে ফিফা। সন্ধ্যা ৭:১১ অর্থাৎ ১৯১১ ঘণ্টা। ১৯১১ সালে ইস্ট ইয়র্কশায়ারকে হারিয়ে আইএফএ শিল্ড জিতেছিল মোহনবাগান। সেই মুহূর্তকে স্মরণ করেই এমন সিদ্ধান্ত ফিফার।

বিজ্ঞাপন

কোথায় পাওয়া যাবে টিকিট

টুর্নামেন্টের ওয়েবসাইট (www.fifa.com/u17worldcup/index.html) থেকেই টিকিট মিলবে। সন্ধ্যা ৭:১১-এর পর ওই ওয়েবসাইটটিতে নতুন একটা লিঙ্ক এসে যাবে। সেখানে ক্লিক করলেও টিকিট পাওয়া যাবে।

টিকিটের দাম কত ধার্য করা হয়েছে

যাতে বেশি সংখ্যক মানুষ খেলা দেখতে আসেন সেই কারণে টিকিটের ন্যূনতম দাম ধার্য করা হয়েছে ৪৮ টাকা। মঙ্গলবার টিকিট বুকিং শুরু হলে প্রথমে ৪৮ টাকা দামের টিকিটের বিভাগটাই খুলবে। কেউ যদি সব ম্যাচ দেখতে ইচ্ছুক হন তা হলে তাঁরা মরশুমি টিকিট কিনে নিতে পারেন। সে ক্ষেত্রে একটি মাঠে ক’টা ম্যাচ তার ভিত্তিতে নির্ধারিত হবে মোট টাকা। অর্থাৎ কলকাতায় যে হেতু দশটি ম্যাচ রয়েছে, তাই কলকাতার দর্শকরা ৪৮০ টাকার মরশুমি টিকিট কিনতে পারবেন। টিকিটের আরও দু’টি বিভাগ রয়েছে, যথাক্রমে ৮০০ এবং ১৬০০ টাকার। সেই টিকিট বুকিং কিছু দিন পরে শুরু হবে বলে জানা গিয়েছে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here