রাঁচি টেস্টে পারফরমেন্সের পুরস্কার, জীবনের সেরা র‍্যাঙ্কিং পুজারা, ঋদ্ধির

0
121

দুবাই: তিন ভারতীয় ক্রিকেটারের কাছে রাঁচি টেস্টে পারফরমেন্স স্মরণীয় হয়ে থাকবে। ভারতের ইতিহাসে দীর্ঘতম ইনিংস খেলা চেতেশ্বর পুজারা, তাঁকে যোগ্য সঙ্গত করে তৃতীয় শতরান করা ঋদ্ধিমান সাহা এবং বল হাতে ন’উইকেট আর ব্যাট হাতে অর্ধশতরান করা রবীন্দ্র জাদেজা। ম্যাচ শেষে আইসিসির তরফ থেকে পুরস্কারও পেয়ে গেলেন তিন জন। র‍্যাঙ্কিং-এর পুরস্কার।

বেঙ্গালুরু টেস্টের পরেই বোলারদের র‍্যাঙ্কিং-এ অশ্বিনের সঙ্গে যুগ্মভাবে শীর্ষ স্থানে উঠে এসেছিলেন রবীন্দ্র জাদেজা। কিন্তু রাঁচি টেস্টে উল্লেখযোগ্য পারফরমেন্স না করার ফলে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছেন অশ্বিন। অর্থাৎ এই মুহূর্তে র‍্যাঙ্কিং শীর্ষে একক ভাবে জাদেজা। অন্য দিকে ম্যাচে দ্বিশতরান করার পাশাপাশি এর আগের টেস্টে ৯২ রান করেছিলেন পুজারা, ভারতের জয়ে যা প্রধান ভূমিকা পালন করেছিল। এর ফলে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিং-এ দ্বিতীয় স্থানে উঠে এলেন পুজারা। ক্রিকেট কেরিয়ার শুরুর পর এটাই তাঁর জীবনের সেরা র‍্যাঙ্কিং। জীবনের সেরা র‍্যাঙ্কিং-এ পৌঁছেছেন ঋদ্ধিমান সাহাও। আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় এই মুহূর্তে তাঁর র‍্যাঙ্কিং ৫১। পুজারা-কোহলিদের তুলনায় তাঁর র‍্যাঙ্কিং অনেকটাই নীচে হলেও, ব্যাট হাতে এ রকম পারফর্ম করে গেলে আরও ভালো হবে তাঁর র‍্যাঙ্কিং।

ব্যাটসম্যানদের এই তালিকায় শীর্ষে রয়েছেন রাঁচি টেস্টে ১৭৮ করা অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ। অন্য দিকে সিরিজে এখনও পর্যন্ত ফর্মের বাইরে থাকায় চার নম্বরে নেমে গিয়েছেন কোহলি।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here