টি টোয়েন্টি ম্যাচে ৩০০, চমকে দিলেন দিল্লির ব্যাটসম্যান

0
81

নয়াদিল্লি: নেহাতই ক্লাব স্তরের খেলা। মিলবে না সরকারি স্বীকৃতি। তাই স্থান পাবে না রেকর্ড বইতে। কিন্তু এটুকু লেখা থাকবে, যে কোনো স্তরের টি টোয়েন্টি ম্যাচে প্রথম ত্রিশত রান করেছিলেন দিল্লির ২১ বছর বয়সি উইকেটকিপার-ব্যাটসম্যান মোহিত আহলাওয়াত। আর সেই ৩০০ রান করতে তিনি খেলেছেন ৭২টি বল। ছক্কা হাঁকিয়েছেন ৩৯টি। চার মেরেছেন ১৪টি।

ত্রিশত রান তো দূরের কথা, কোনো আন্তর্জাতিক বা ঘরোয়া টি টোয়েন্টি ম্যাচে এখনও কোনো খেলোয়াড় ডাবল সেঞ্চুরিও করতে পারেননি। পেশাদার ক্রিকেটে টি টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রান ক্রিস গেইলের। আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে তিনি ১৭৫ রান করেছিলেন ৬৬ বলে। আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের। ইংল্যান্ডের বিরুদ্ধে ৬৩ বলে ১৫৬ করেছিলেন তিনি।

ওই দুটি ইনিংস-এর ক্ষেত্রেই ব্যাটসম্যানরা ‘ধ্বংসলীলা’ চালিয়েছিলেন বলে মনে করা হয়। এর থেকেই বোঝা যায় মঙ্গলবার কি মারটাই না মেরেছেন মোহিত।

মজার ব্যাপার, কোনো ব্যাটসম্যান তো নয়ই, এখনও অবধি পেশাদার ক্রিকেটের দুনিয়ায় কোনো দলই টি টোয়েন্টি ম্যাচে ৩০০-র গণ্ডি পেরোতে পারেনি। দলগত ভাবে সর্বোচ্চ স্কোরের রেকর্ড আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার। দু’দলই করেছিল ২৬৩।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here