স্পিনাররা নয়, অস্ট্রেলিয়া ব্যাটিং-এর ঘাড় মটকে দিলেন পেসার উমেশ

0
85

পুনে: অশ্বিন বা জাদেজা নয়, ভারতীয় শিবিরের ত্রাতা হয়ে দাঁড়ালেন উমেশ যাদব। তিনি না জ্বলে উঠলে ভারতের ভাগ্য কী জুটত কে জানে।

ঘূর্ণির জালে অস্ট্রেলিয়াকে মুচড়ে দেওয়ার জন্য আদর্শ পিচ তৈরি হয়েছে পুনেতে। এমন পিচ, যা দেখে বিশেষজ্ঞদের ধারণা এই টেস্ট পাঁচ দিনও গড়াবে না এবং প্রথম ইনিংসে তিনশো তুললেই মোটামুটি সুবিধাজনক জায়গায় পৌঁছে যাবে প্রথমে ব্যাট করা দল। তা এ হেন পিচে মোক্ষম টসটি জিতে নেন অজি অধিনায়ক। ভারতের চিন্তা ক্রমশ বাড়িয়ে চাপমুক্ত ভাবে অস্ট্রেলিয়ার স্কোর এগিয়ে নিয়ে যেতে থাকেন ডেভিড ওয়ার্নার এবং ম্যাট রেনশ। দু’জনকে দেখে বোঝা যাচ্ছিল, ভারতের স্পিন সামলানোর জন্য যথেষ্ট তৈরি হয়ে এসেছে অজি ব্যাটসম্যানরা। কোনো স্পিনার নয়, শেষে এক জন পেসারের জন্যই ভাঙে জুটিটা।

আঠাশতম ওভারে উমেশ যাদবের বলে বোল্ড হন ওয়ার্নার। দলের স্কোর তখন ৮৩। ঠিক সেই মুহূর্তেই ‘বড়ো কাজ’-এর জন্য মাঠের বাইরে চলে যান রেনশ। কিন্তু এতে একটুও না দমে দলের স্কোরকে এগিয়ে নিয়ে যেতে থাকেন স্মিথ এবং শন মার্শ। কিন্তু মার্শ আউট হতে উইকেট পড়ার পালা শুরু হয় অজিদের। অধিনায়কের সংগ্রহ ২৭। চার উইকেট নিয়ে তাণ্ডব শুরু করে দিয়েছেন উমেশ।

একটা সময়ে অস্ট্রেলিয়ার স্কোর ছিল নয় উইকেটে ২০৫। সেখান থেকে হঠাৎ করে খেলার মোড় ঘুরিয়ে অজি শিবিরে কিছুটা শান্তি এনে দিয়েছেন মিচেল স্টার্ক। তিনটে ছক্কা এবং পাঁচটি চারের সাহায্যে অর্ধশতরান পূর্ণ করেছেন স্টার্ক। দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর নয় উইকেটে ২৫৬।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here