পশ্চিমবঙ্গে মহিলা পরিচালিত তৃতীয় ডাকঘর চালু হল জলপাইগুড়িতে

0
69

এবার থেকে ‘মা দুর্গা’ সামলাবেন ডাকঘর, তাঁকে সাহায্য করবেন ‘লক্ষ্মী’ ও ‘সরস্বতী’। না, কোনো বারোয়ারি পুজো মণ্ডপের থিম নয়। এ এক সত্যি ‘ডাকঘর’-এর কাহিনি।

বৃহস্পতিবার জলপাইগুড়িতে চালু হল সম্পূর্ণ মহিলা পরিচালিত ডাকঘর, যা গোটা উত্তরবঙ্গে প্রথম। রাজ্যের পোস্টমাস্টার জেনারেল অরুন্ধতী ঘোষ এই ডাকঘরটির উদ্বোধন করেন। অরুন্ধতী দেবী জানিয়েছেন, এর আগে কলকাতা এবং হাওড়াতে দুটি মহিলা পরিচালিত ডাকঘর চালু হয়েছে। জলপাইগুড়িরটি রাজ্যে তৃতীয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ ও সিকিমের দায়িত্বপ্রাপ্ত পোস্টমাস্টার জেনারেল ললিতেন্দু প্রধান, জলপাইগুড়ি ডাকবিভাগের সিনিয়র সুপারিটেন্ডেট মিস নিতু-সহ অন্যরা।

জলপাইগুড়ির ডি বি সি রোডে অবস্থিত এই ডাকঘরটি বহু পুরোনো। সেটিই নবরূপে সাজিয়ে অত্যাধুনিক পরিষেবা দেওয়ার উপোযগী করে তোলা হয়েছে। এই বিশেষ ডাকঘর পরিচালনার জন্য অন্য ডাকঘর থেকে বিচক্ষণ মহিলা কর্মীদের বেছে আনা হয়েছে। দেবী ‘দুর্গা’ শাশ্বতী সরকার এখানে পোস্টমাস্টারের দায়িত্ব সামলাবেন। তাঁকে সাহায্য করবেন সহকারী ‘লক্ষ্মী’ সঙ্গীতা রায় এবং ‘সরস্বতী’ সরস্বতী রাজভর। এই তিনজনই অভিজ্ঞ এবং কর্মোদ্যোগী বলেই পরিচিত ডাকবিভাগে। এই তিনজন যে ভালোভাবেই সাধারণ মানুষকে পরিষেবা দিতে পারবেন তা নিয়ে নিশ্চিত বিভাগীয় আধিকারিকেরা।  মর্ত্যের এই তিন দেবীও পরিষ্কার জানিয়ে দিয়েছেন, পরিষেবার দিক থেকে এই ডাকঘর দৃষ্টান্ত তৈরি করবে।

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here