১৫ মার্চের মধ্যে ৭২ হাজার শিক্ষক নিয়োগ : শিক্ষামন্ত্রী

0
131

কলকাতা : ১৫ মার্চের মধ্যে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্কুলের ৭২ হাজার শিক্ষক নিয়োগ হবে। সোমবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, তার মধ্যে প্রাথমিকের নিয়োগপর্ব শেষ করা হবে এই মাসের মধ্যে। পাশাপাশি শিক্ষামন্ত্রী বলেন, নিয়োগ নিয়ে কোনো অভিযোগ থাকলে প্রমাণ-সহ জমা দিতে হবে শিক্ষা দফতরে। ইতিমধ্যেই এ বিষয়ে ৫ হাজার অভিযোগ জমা পড়েছে। তবে এগুলির কোনো ভিত্তি নেই।
শুধু মাত্র শিক্ষক নিয়োগ নয়, স্কুল পরিষ্কারপরিচ্ছন্ন রাখতেও রাজ্য সরকার নতুন কিছু পদক্ষেপ নিয়েছে বলে জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, স্কুল পরিচ্ছন্ন রাখার জন্য প্রতিটি স্কুলে এক জন করে লোক নিয়োগ করা হবে।
তবে মামলার জেরে নিয়োগ প্রক্রিয়া যে ব্যাহত হচ্ছে এ দিন তা-ও স্বীকার করে নেন শিক্ষামন্ত্রী। তিনি আবেদন জানান, “মামলা করে নিয়োগ প্রক্রিয়া ব্যাহত করবেন না। আলোচনায় বসুন। আমরা রাজি। সরকার নিয়োগ প্রক্রিয়া খতিয়ে দেখবে।”

highlightএ ছাড়াও সিঙ্গুর আন্দোলনকে ক্লাস এইটের সিলেবাসে অর্ন্তভুক্ত করা হবে বলে জানিয়ে দিয়েছেন পার্থবাবু। তিনি বলেন, মার্চ-এপ্রিল মাস থেকে এইটের ক্লাস শুরু হবে। এ বছর থেকে সেই ক্লাসের সিলেবাসে সিঙ্গুর আন্দোলনকে অর্ন্তভুক্ত হচ্ছে।  

প্রাইমারি শিক্ষকের শূন্য পদে প্রায় ৪২ হাজার প্রার্থীর তালিকা ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। প্রাথমিকের পর এ বার পালা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের ফল প্রকাশের। পার্থ চট্টোপাধ্যায় জানান, কোর্টের স্থগিতাদেশ থাকায় ফল প্রকাশ করা যাচ্ছে না। স্থগিতাদেশ তুলে নিলে প্রকশিত হবে এই স্তরের মেধাতালিকা।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here