মাধ্যমিক পরীক্ষার্থীদের সুবিধার্থে কন্ট্রোল রুম মধ্যশিক্ষা পর্ষদের

0
106

কলকাতা: হাতে আর মাত্র দু’দিন, তার পরই শুরু মাধ্যমিক পরীক্ষা। জীবনে প্রথম বড়ো পরীক্ষা দিতে গিয়ে ছাত্রছাত্রী এবং তাদের অবিভাবকদের যাতে কোনো অসুবিধায় না পড়তে হয় তার জন্য বিশেষ কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নিল মধ্যশিক্ষা পর্ষদ।

এ বছর পরীক্ষার পদ্ধতিতে বদল এসেছে। প্রশ্নপত্রে প্রায় চল্লিশ শতাংশ প্রশ্ন থাকবে এমসিকিউ পদ্ধতিতে। নতুন পদ্ধতিতে পরীক্ষার ফলে কেউ যাতে কোনো অসুবিধায় না পড়ে সে ব্যাপারে সতর্ক মধ্যশিক্ষা পর্ষদ। পর্ষদ সচিব নবনীতা চট্টোপাধ্যায় বলেন, “পরীক্ষার আগে অ্যাডমিট কার্ড নিয়ে সমস্যায় পড়তে হয় পরীক্ষার্থীদের। সেই সমস্যা মেটাতেই এই কন্ট্রোল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” নবনীতা দেবী জানান, পরীক্ষার ক’দিন সারা দিনই খোলা থাকবে এই কন্ট্রোল রুম।

পরীক্ষার হলে টোকাটুকি বন্ধ করতে বিশেষ পদক্ষেপ করেছিল পর্ষদ, যার মধ্য অন্যতম ছিল পরীক্ষা চলাকালীন শিক্ষকদের গল্পগুজব বন্ধ করা। এ বার আরও এক ধাপ এগিয়ে জেরক্সের দোকানেও নজরদারি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রগুলির আশেপাশের সব জেরক্সের দোকান বন্ধ রাখারও ব্যাপারেও পুলিশের সঙ্গে আলোচনা করেছে তারা। রাস্তায় যাতে পরীক্ষার্থীদের কোনো অসুবিধায় না পড়তে হয় সে জন্য কলকাতা শহরের ২৫টি ট্রাফিক গার্ডের ওসিদের অনুরোধ করা হয়েছে। একই অনুরোধ করা হয়েছে রাজ্য পুলিশকেও।

highlightকন্ট্রোল রুমের নম্বরগুলি হল: (০৩৩) ২৩২১৩৮১১/২৩৫৯২২৬৯। এই দু’টি নম্বরের পাশাপাশি কোনো অসুবিধা হলে পরীক্ষার্থীরা বোর্ড সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় বা উপসচিব দেবকুমার বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও যোগাযোগ করতে পারবেন। কল্যাণময়বাবুর ল্যান্ডলাইন নম্বর হল: (০৩৩)২৩২১৩০৮৯। তাঁর মোবাইল নম্বর: ৯০৫১৪১৪১১১। দেবকুমার বাবুর মোবাইল নম্বর ৯৪৩৩৮৮১৬৭০। 

 

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here