আজ গ্রুপ-ডি পদের জন্য পরীক্ষা, পর্যাপ্ত পরিবহণের ব্যবস্থা

0

কলকাতা : আজ শনিবার রাজ্য সরকারের গ্রুপ-ডি পদের জন্য পরীক্ষা নেওয়া হচ্ছে। প্রায় ৬ হাজার শূন্যপদের জন্য পরীক্ষায় বসছেন ২৫ লক্ষের বেশি পরীক্ষার্থী। এঁদের মধ্যে সাড়ে ৫ লক্ষ রাজ্যের বাইরের। এ বার এই পরীক্ষায় রেকর্ড সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষায় বসছে।

নবান্নে গ্রুপ ডি বোর্ডের একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়। সেই বৈঠকে রাজ্যের পরিবহণ দফতরকে পরীক্ষার দিন পর্যাপ্ত বাস, ট্রেন, ট্রাম, সরকারি বাস চালু রাখার জন্য আবেদন করা হয়েছে। সেই আবেদনে সাড়া দিয়ে এগিয়ে এসেছে বাস, মিনিবাস, ট্যাক্সি, ল্যাক্সারি ট্যাক্সি সংগঠনগুলি।

নবান্নের কাছে এই গ্রুপ ডি পরীক্ষা সফল করার একটা বড়ো চ্যালেঞ্জ। ইতিমধ্যে পরীক্ষা যাতে সুষ্ঠু ভাবে সম্পন্ন হয় তার জন্য সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রশাসন সমস্ত জেলায় কোনো কিছুতে খামতি রাখেনি বলে খবর নবান্ন সূত্রে।

বিজ্ঞাপন

পরীক্ষার জন্য শনিবার অতিরিক্ত বাস-মিনিবাস রাস্তায় নামছে বলে জানিয়েছেন বাস-মিনিবাস সমন্বয় সমিতির সাধারণ সম্পাদক রাহুল চট্টোপাধ্যায়। ১০০টি ট্যাক্সি বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের দফতরের সামনে থাকবে। সংগঠনের দফতরে ফোন করে ট্যাক্সি বুক করা যাবে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক বিমল গুহ। কলকাতার গুরুত্বপূর্ণ মোড়গুলিতে ল্যাক্সারি ট্যাক্সি দাঁড়িয়ে থাকবে।  কাছাকাছি পরীক্ষাকেন্দ্রে ছেড়ে দেবে। আবার পরীক্ষাকেন্দ্র থেকে কাছাকাছি রেলস্টেশন বা বাসস্ট্যান্ডে পৌঁছে দেবে। এর জন্য প্রতিটি রাইডে কুড়ি টাকা খরচ করতে হবে বলে জানিয়েছেন ল্যাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সম্পাদক সৈকত পাল।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here