অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ, পাঁচ জেলার ১৯৫টি স্কুলকে নিয়ে ফিফার বিশেষ শিবির বর্ধমানে

0
462

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান: অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রচারে পাঁচ জেলার ১৯৫টি স্কুলকে নিয়ে ফিফার বিশেষ শিবির আয়োজিত হল বর্ধমানে। পড়ুয়াদের মধ্যে ফুটবলের প্রতি আগ্রহ বাড়ানোর জন্যই এই উদ্যোগ বলে জানানো হয়েছে।

কেন্দ্র ও রাজ্য ক্রীড়া যুবকল্যাণ দফতর, রাজ্য শিক্ষা দফতর, ফিফা অনুমোদিত রাজ্য কমিটি এবং এআইএফএফের উদ্যোগে জেলায় জেলায় গিয়ে বিভিন্ন স্কুলে প্রচারশিবির করা শুরু হয়েছে। শুক্রবার বর্ধমানের বিদ্যার্থী গার্লস হাইস্কুলে এমনই এক শিবিরের আয়োজন করা হয়েছিল। উপস্থিত ছিল পশ্চিমবঙ্গের পাঁচটি জেলা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া,বীরভূম ও মুর্শিদাবাদের ১৯৫টি স্কুলের প্রতিনিধিরা। তাদের হাতে দু’টি করে ফুটবল তুলে দেন আয়োজকেরা। ফিফার রাজ্য আহ্বায়ক অরিজিত মুখার্জি বলেন, “অনুর্ধ ১৭ বিশ্বকাপের প্রচারের উদ্দেশ্যে সারা দেশে আমরা এক কোটি ১০ লক্ষ স্কুল পড়ুয়াকে ফুটবলমুখী করার উদ্যোগ নিয়েছি। পঞ্চম থেকে দশম শ্রেণির পড়ুয়াদের মধ্যে যাতে ফুটবলে আগ্রহ আসে সেই জন্য দেশের ১৫ হাজার স্কুলকে এই প্রকল্পে অন্তর্ভুক্ত করা হবে।”

আরও পড়ুন: অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন সাধারণ দর্শকরা

বর্ধমানের আগে শিলিগুড়ি, কলকাতা ও পশ্চিম মেদিনীপুরে এই কর্মসূচি পালিত হয়েছে। কেন্দ্র ও রাজ্য যুবকল্যাণ দফতর থেকে জানা গিয়েছে যে পড়ুয়াদের মধ্যে ফুটবলের আগ্রহ বাড়াতে প্রতিটি স্কুলকে পাঁচটি করে ফুটবল দেওয়া হবে। জেলা যুবকল্যাণ ও শারীর শিক্ষা আধিকারিক গৌরাঙ্গ বিশ্বাস বলেন, প্রতি জেলা থেকে একশোটি স্কুলের ১৪ জন পড়ুয়া ও দু’জন শিক্ষককে বিনামূল্যে টিকিট বিলি করে বিশ্বকাপ দেখার সুযোগ দেওয়া হবে। দূর থেকে যাঁরা খেলা দেখতে আসবেন তাঁদের থাকার ব্যবস্থাও করে দেওয়া হবে।

শুক্রবার এই অনুষ্ঠানে হাজির ছিলেন বর্ধমান জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট সচিব শিবশংকর ঘোষ, জেলা স্কুল শিক্ষা ক্রীড়া পর্ষদের তরফে গৌরীশঙ্কর ভট্টাচার্য প্রমুখ।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here