বিপাশার জন্মদিনে মমতার শুভেচ্ছা, আদৌ কি কোনো অদৃশ্য কারণ রয়েছে?

0
1217
Mamata Banerjee wishes Bipasha Basu on birthday

কলকাতা: ১৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে বলিউডের তিন বঙ্গ-তনয়াকে হাজির করায় উৎসবের কৌলিন্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন সমালোচকরা। রানি মুখোপাধ্যায়, সুস্মিতা সেন এবং বিপাশা বসুকে বিশেষ সম্মান জানাতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের আমন্ত্রণ জানিয়েছিলেন। অন্য দিকে ‘নান্দনিক’ সমালোচকরা বাংলার চলচ্চিত্রে এই তিন কন্যের অবদান বা উৎসবে যে ধরনের ছবি এত দিন প্রাধান্য পেত, সে সবের সঙ্গে কোনো যোগসূত্র না থাকার দিকটিকেই বড় করে তুলে ধরেছিলেন। আবার এর মধ্যে রাজনৈতিক প্রচারের বিষয়টিকে ছেঁটে ফেলতে পারেনি বিরোধীরা। তা যাই হোক, মমতার আপ্যায়নে আপ্লুত মুম্বইয়ের বাঙালি অভিনেত্রীরা সে দিন মঞ্চ থেকে কৃতজ্ঞতা জানাতে ভোলেননি। আর আজ, বিপাশা বসুর ৩৯তম জন্ম দিনে সেই বিতর্কই ফের মাথা চাড়া দিল।

আজ মমতা টুইটারে বিপাশাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘উইশিং বিপাশা বাসু আ ভেরি ভেরি হ্যাপি বার্থ ডে’।

ব্যস, এটুকুই। সকাল সাতটা নাগাদ করা এই টুইটটি নিয়েই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজ্য রাজনীতির একটি মহলে আলোচনা শুরু হয়ে যায়। কেউ কেউ বলতে শুরু করেন, বিশেষ একটি কারণেই মমতা বন্দ্যোপাধ্যায় আচমকা বিপাশার উদ্দেশে এই টুইটটি করেছেন। এর আগে বলিউডের এক বঙ্গ-তনয়াকে তাঁর দলের নির্বাচনী প্রচারে দেখা গিয়েছিল। আগামী দিনে সে রকম কিছু পরিকল্পনা থাকলেও থাকতে পারে।

কিন্তু তৃণমূলের এক নেতা বলেন, এ হল গল্পের গরুকে গাছে তোলার তাৎক্ষণিক চেষ্টা। যাঁরা দলনেত্রীর টুইটারটি নিয়মিত দেখেন, তাঁরা জানেন মমতা এ ধরনের বার্তা নিয়ম করে পাঠান। যেমন গতকালই জাদু সম্রাট পি সি সরকারের প্রয়াণ দিবসে তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এই ধরনের বিষয়ের সঙ্গে কোনো মতেই রাজনীতিকে জড়ানো উচিত নয়।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here