মেডিকেল কলেজে মহিলা ডাক্তার ও নার্সদের নিরাপত্তা দিতে চালু হচ্ছে হেল্পলাইন

0
89

বেশ কয়েকবার হাসপাতালের জুনিয়র মহিলা ডাক্তার ও নার্সদের নানা ভাবে আক্রান্ত হওয়ার অভিযোগ উঠেছে। এবার কলকাতা মেডিকেল কলেজে তাঁদের নিরাপত্তার ব্যবস্থা করতে চালু হচ্ছে বিশেষ হেল্পলাইন ফোন নম্বর। মেডিকেল কলেজ কর্তৃপক্ষই এই বিশেষ নম্বর চালু করতে চলেছে। ২৪ ঘন্টাই চালু থাকবে এই ফোন নম্বরটি। হাসপাতাল সূত্রে খবর, পুজোর আগেই এই নম্বর চালু করা হবে। এই হেল্পলাইন নম্বরে কোনও অভিযোগ এলেই দ্রুত তা হাসপাতালে এবং সঙ্গে সঙ্গে কাছাকাছি পুলিশ ফাঁড়ি ও লালবাজারের কন্ট্রোল রুমেও জানানো হবে।

সম্প্রতি, হাসপাতালের দুই জন মহিলা জুনিয়র ডাক্তারকে উত্যক্ত করার এবং হাসপাতালের পূর্ত দপ্তরের দুই কর্মীকে পেটে ছুরি মেরে পালিয়ে যাওয়ারও অভিযোগ ওঠে বহিরাগত দুই দুষ্কৃতীর বিরুদ্ধে। এর পরই মহিলা জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে হাসপাতাল-সুপার শিখা বন্দ্যোপাধ্যায়কে তাঁদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য লিখিত অভিযোগ জানানো হয়। এর পরই হাসপাতালের রোগী কল্যাণ সমিতির পক্ষ থেকে তাঁদের জন্য এই হেল্পলাইন নম্বর চালু করার আশ্বাস দিয়েছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

কোনও রোগীর পরিবারের লোক যদি জুনিয়র ডাক্তারদের হুমকি দেন বা মারধরের মতো কোনও পরিস্থিতি তৈরি হয়, সেক্ষেত্রেও এই ফোন নম্বরে অভিযোগ জানাতে পারবেন জুনিয়র ডাক্তাররা।

মেডিকেল কলেজ ও হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভাপতি নির্মল মাঝি বলেন “হাসপাতালের মহিলা  জুনিয়র ডাক্তার ও নার্সদের জন্য অনেক দিন আগে থেকেই একটি হেল্পলাইন নম্বর চালু করার পরিকল্পনা করা হচ্ছিল। প্রাথমিক ভাবে হাসপাতালের গর্ভনিং বডির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে তাঁদের নিরাপত্তার জন্য হাসপাতালের পক্ষ থেকে একটি বিশেষ হেল্পলাইন নম্বর খুব শীঘ্রই চালু করা হবে। এই নম্বর চালু হলে মহিলা ডাক্তার ও নার্সদের নিরাপত্তা অনেকটাই বাড়বে বলে মনে করা হচ্ছে।”

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here