পুজোয় ভোর ৪টে পর্যন্ত চলবে মেট্রো, জানালেন জিএম

0
75

দুর্গাপুজোর সময় সারা রাত মেট্রো চলবে। এই পরিষেবা দেওয়ার কথা জানালেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার এম সি চৌহান। তিনি বলেন, প্রতি বছর পুজো উপলক্ষে সারা রাত মেট্রো পরিষেবা দেওয়া হয়। এবারও তা ব্যাতিক্রম হবে না। শুধু তা-ই নয়, প্রতি বছরের থেকে এ বছর পুজোয় অনেক বেশি মেট্রো চলবে বলেও তিনি জানিয়ে দিয়েছেন।

গত বছর পুজোর দিনগুলিতে মোট ১৪৬৫টি মেট্রো চলাচল করেছে। এবার দুর্গাপুজোর দিনগুলিতে ১৬২৪টি মেট্রো চলাচল করবে। চতুর্থী, পঞ্চমী ও ষষ্ঠীতে (৫, ৬ এবং ৭ অক্টোবর) ২৭৮টি করে, সপ্তমী থেকে নবমী (৮ থেকে ১০ অক্টোবর) পর্যন্ত ২২৪টি করে এবং দশমীতে (১১ অক্টোবর) ১১৮টি মেট্রো চলবে।

চতুর্থী, পঞ্চমী ও ষষ্ঠীতে সকাল ৭-১৫ থেকে রাত ১০-১০ পর্যন্ত মেট্রো চলবে, সপ্তমী ,অষ্টমী ও নবমীতে দুপুর ১-৪০ থেকে ভোর ৪টে পর্যন্ত মেট্রো চলবে। আর দশমীতে দুপুর ১-৪০ থেকে রাত ১০টা পর্যন্ত মেট্রো চলবে।

পুজোর আগেই অথাৎ চতুর্থী আগে মেট্রো রেলে মোবাইল পরিষেবা চালু হয়ে যাবে। এর সঙ্গে সঙ্গে ইন্টারনেট পরিষেবাও চালু হবে। পুজোর দিনগুলিতে মেট্রোয় কোনো রকম সমস্যা হলে তার প্রতিকারের জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। ১০ মিনিটের মধ্যে প্রতিকারের ব্যবস্থা হবে।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here