চালকের কানে মোবাইল? ছবি তুলে জিততে পারেন পুরস্কার!

0
613
mobile use in driving

কলকাতা: যে যানটিতে চড়ে আপনি গন্তব্য অভিমুখে যাচ্ছেন, সেটির চালক কি বেমালুম কানের ফোনে কথা বলে চলেছেন? অপেক্ষা করার প্রয়োজন নেই, চকিতে তুলে ফেলুন সেই ছবি আর পাঠিয়ে দিন কলকাতা পুলিশের হোয়াটসঅ্যাপ নম্বরে। তৎক্ষণাৎ পুলিশ নেবে প্রয়োজনীয় পদক্ষেপ। এখানেই শেষ নয়, বরাত ভালো থাকলে জুটে যেতে পারে পুরস্কারও।

মুর্শিদাবাদে দৌলতাবাদের ভয়ঙ্কর বাস দুর্ঘটনা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে গাড়ি চালানোর সময় কানে মোবাইল গুঁজে রাখার ভয়াবহ দিকটিকে। এই ঘটনা থেকেই শিক্ষা নিয়ে কলকাতা পুলিশ আগাম সতর্কতা নিয়ে ফেলেছে। জানানো হয়েছে, নিজের তো বটেই, সাধারণ যাত্রীদের সুরক্ষার কথা না ভেবে অবিবেচকের মতো গাড়ি চালানোর সময় মোবাইল ব্যবহারকারী চালকের ছবি হোয়াটসঅ্যাপে তুলে পাঠালেই উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। কলকাতা পুলিশের ফেসবুক পেজেই জানানো হয়েছে হোয়াটসঅ্যাপের নম্বর-৯৯০৩৫৮৮৮৮৮।

শুধু হোয়াটসঅ্যাপ নয়, কলকাতা পুলিশের নিজস্ব অ্যাপ ‘বন্ধু’-তেও ওই ধরনের ছবি আপলোড করা যাচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছেন, এক দিকে যেমন ছবি পাঠিয়ে আপনি আপনার নৈতিক দায়িত্ব পালন করছেন, তেমনই এর জন্য আপনাকে পুরস্কৃত করাও হতে পারে। সেটা কী ভাবে?

যাঁরা এই ধরনের ছবি পাঠাবেন, তাঁদের নিয়ে একটি লটারির আয়োজন করা হবে। আর ছবি প্রেরণকারীর মধ্যে যাঁর বরাতের জোর সব থেকে বেশি, তিনিই জিতে নিতে পারেন পুরস্কার।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here