হাতেহাত মিলিয়ে সব পক্ষ, হিংসার আবহেও বিরল ভোট দেখল সারেঙ্গার সোনারডাঙা

0
269
indrani
ইন্দ্রাণী সেন

বাঁকুড়া: পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে রাজ্যের অধিকাংশ এলাকায় যখন হিংসার আবহ, ঠিক তখনই এক অনন্য সম্প্রীতির ছবি দেখল বাঁকুড়ার সারেঙ্গার সোনারডাঙা গ্রাম। এখানকার বুথে উৎসবের মেজাজে ভোট দিল রাম-বাম-তৃণমূল।

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব থেকেই এই গ্রাম ব্যতিক্রম। স্থানীয় গ্রামবাসীদের সঙ্গে কথা বলে জানা গেল এই ব্লকে মনোনয়নপত্র জমা দেওয়া থেকে শুরু করে প্রচারপর্বেও সমস্ত দল এক সঙ্গে ছিল। ঠিক তেমনই ভোটের দিনেও সেই ছবির বিন্দুমাত্র পরিবর্তন হল না। “ভোট হল উৎসবের মেজাজে”, বলছেন সব পক্ষই। সবাই ভোট দিলেন শান্তিতে নির্বিঘ্নে।

সারেঙ্গার এই বুথে গ্রাম পঞ্চায়েত স্তরে পাঁচজন প্রার্থী এ বারের পঞ্চায়েত নির্বাচনের প্রতিদ্বন্দী ছিলেন। শাসক তৃণমূলের শান্তি সরেন, কংগ্রেসের নরেন্দ্রনাথ দুলে, সিপিএমের বাসুদেব হালদার, নির্দল বিবেক ভকত আর বিজেপির ধর্মেন্দ্র কুণ্ডু। সবাই লাইন দিয়ে ভোট দেওয়ার পাশাপাশি এক সঙ্গে গল্প করে কাটালেন। আবার এক সঙ্গে ফ্রেমে বন্দি হওয়ার ফাঁকে একজন বললেন, “আমাদের এখানে কোনো ধরনের অশান্তি নেই।  ভোট তো মাত্র এক দিনের। আমরা সবাই একসঙ্গে থাকব দিনের পর দিন।”

তাঁর সুরে সুর মিলিয়ে অন্য জন বললেন, “আমরা তো পরস্পরের প্রতিবেশী। ভোটকে কেন্দ্র করে নিজেদের মধ্যে বিবাদ তৈরি করে লাভ কী?” সমস্বরে ‘এই বেশ ভালো আছি’ বলেও তারা জানালেন। ব্যতিক্রমী এই ছবি দেখে খুশি ওই বুথের সাধারণ ভোটাররাও। এমন একটা সম্প্রীতির ভোট দেখে খুশি কর্তব্যরত ভোটকর্মীরাও।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here