সুদীপ গ্রেফতারে রণক্ষেত্র মধ্য কলকাতা, তৃণমূল-বিজেপি সংঘর্ষ

0
115

কলকাতা : সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতারের জেরে উত্তপ্ত হয়ে উঠল মধ্য কলকাতা। সুদীপবাবুর গ্রেফতারের খবর আসতেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য জুড়ে শুরু হয় তৃণমূল কর্মীদের প্রতিবাদ-বিক্ষোভ।

clash-2
বিকেল সাড়ে চারটে নাগাদ কলকাতায় বিজেপির সদর দফতর ৬ মুরলীধর লেনে বিক্ষোভ দেখাতে শুরু করে তৃণমূল ছাত্র পরিষদ। লাঠি নিয়ে পার্টি অফিস থেকে বেরিয়ে আসে বিজেপি সমর্থকরা। প্রতিক্রিয়ায় ইট ও পাথর বৃষ্টি শুরু করেন তৃণমূল ছাত্র পরিষদ ও তৃণমূল কর্মীরা। আহত হন কয়েকজন তৃণমূল কর্মী। রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। অবরুদ্ধ হয়ে পড়ে সেন্ট্রাল অ্যাভিনিউর একাংশ।

clash-3

কিছুক্ষণ পরে পুলিশ ঘটনাস্থলে এলে আহত হন কয়েকজন পুলিশকর্মীও। বিজেপি অফিসের দু’দিকই অবরুদ্ধ করে রাখে তৃণমূল কর্মীরা। বিজেপি পার্টি অফিস থেকে বেরোতে দেওয়া হয়নি কাউকেই। পুলিশ গার্ডরেল দিয়ে বিজেপি অফিসের নিরাপত্তার ব্যবস্থা করে। কিন্তু তৃণমূল কর্মীদের সেখান থেকে সরানো যায়নি। সেন্ট্রাল অ্যাভিনিউয়ে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

clash-1

ঘটনার প্রায় সাড়ে তিন ঘণ্টা পর ঘটনাস্থলে পৌঁছয় কেন্দ্রীয় বাহিনী। তারপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। তৃণমূল কর্মীরা এলাকা ছাড়েন। রাত সাড়ে আটটা নাগাদ সেন্ট্রাল অ্যাভিনিউয়ে যান চলাচল শুরু হয়। বুধবার গোটা রাজ্যে ঘটনার প্রতিবাদে কালা দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি।  

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here