১০০ কোটি টাকার প্রসঙ্গ টেনে অশোকের পদত্যাগ দাবি করছে তৃণমূল!

0
331
Ashok Bhattacharya, mayor

ওয়েবডেস্ক: শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে চুড়ান্ত ব্যর্থতার অভিযোগ তুলে পদত্যাগের দাবি করছে তৃণমূল কংগ্রেস। গত তিন বছরে এলাকার উন্নয়নে সরকারের তরফে পুরসভাকে ১০০ কোটি টাকার সহায়তা দেওয়া হলেও কাজের কাজ কিছু হয়নি বল দাবি করছেন পুরসভার বিরোধী দলনেতা।

পুরসভার তৃণমূল নেতৃত্বের অভিযোগ, গত তিন বছরে পুরসভার উন্নয়ন মূলক কাজের জন্য রাজ্য সরকার বরাদ্দ করেছে ১০০ কোটি টাকা। কিন্তু সেই টাকায় কী কাজ হয়েছে, তার কোনো যথাযথ নমুনা খুঁজে পাচ্ছেন না এলাকার সাধারণ মানুষ। এর মধ্যে জাতীয় পুরস্বাস্থ্য মিশনের ৩৫ লক্ষ টাকা। কিন্তু এই টাকা খরচ করতে পারেনি অশোকবাবু পরিচালিত বোর্ড। ফলে সেই টাকা ফেরত চলে গিয়েছে। এ বছরেও একই প্রকল্পে পুরসভাকে সরকারি তরফে দেওয়া হয়েছে ৮০ লক্ষ টাকা। কিন্তু সেই টাকাও খরচ করতে পারেননি অশোকবাবু।

পাশাপাশি অশোকবাবু সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন বলে অভিযোগ করেছে তৃণমূল। সবার জন্য বাড়ি, বা শৌচালয় নির্মাণের বরাদ্দ টাকায় যে রাজ্য সরকারেরও সমান অংশীদারিত্ব রয়েছে সে কথা স্বীকার করছে না বর্তমান বামফ্রন্ট বোর্ড। এমনই অভিযোগ তুলেছেন পুরসভার বিরোদী দলনেতা রঞ্জন সরকার।

পুরসভার বিভিন্ন বিভাগে যে আর্থিক অনিয়ম ঘটে চলেছে তার বিরুদ্ধেও সরব হয়েছে বিরোধী দল। মেয়র অভ্যন্তরীণ আর্থিক নিরীক্ষায় জোর না দেওয়ায় যে আর্থিক দুর্নীতি বেড়ে চলেছে, তেমনটাই দাবি করছেন তৃণমূল নেতৃত্ব।

তিনি জানিয়েছেন, মানুষ মনে করছে মেয়রপদের দায়িত্ব সামলাতে ব্যর্থ হয়েছেন অশোকবাবু। নিত্যপ্রয়োজনীয় পরিষেবা না দিতে পারার ব্যর্থতাকে মেনে নিয়ে তাঁর পদত্যাগ করাই উচিত।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here