সেন্ট্রাল স্টেশনে শুরু হল দু’দিন ব্যাপী বিনামূল্যে ডায়বেটিস শিবির

0
71

কলকাতা: মেট্রো যাত্রীদের স্বাস্থ্য সম্পর্কে সচেতনতার জন্য সেন্ট্রাল স্টেশনে শুরু হল দু’দিন ব্যাপী বিনামূল্যে ডায়াবেটিস চেক আপ শিবির। কলকাতা মেট্রো এবং একটি স্বেচ্ছাসেবী সংস্থার যৌথ উদ্যোগে এই শিবিরের আয়োজন করা হয়েছে।  

শনিবার, শিবিরের প্রথম দিন বহু মানুষই তাদের ডায়াবেটিস পরীক্ষা করিয়েছেন। সব থেকে সুবিধাজনক ব্যাপার, রক্ত দেওয়া থেকে রিপোর্ট হাতে পাওয়া, সব কিছুই মাত্র পাঁচ মিনিটের মধ্যেই হয়ে যাচ্ছে।   

এই শিবির সম্পর্কে স্বেচ্ছাসেবী সংস্থার অধিকর্তা এম কে রায় বলেন, “এটা একটা ভালো উদ্যোগ। রাজ্যের মানুষ যাতে ডায়াবেটিস সম্পর্কে সচেতন হন, তার জন্যই এই পরিকল্পনা করা হয়েছে। বিশ্বস্বাস্থ্য সংস্থার উদ্যোগে এই কাজ চলছে।” তবে শুধু সেন্ট্রাল নয়, ভবিষ্যতে কলকাতার বাকি মেট্রো স্টেশনেও এই ধরনের শিবিরের আয়োজন করা হবে বলে জানান রায়বাবু।

এই শিবিরের ব্যাপারে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় বলেন, “স্বাস্থ্য সচেতনতা ব্যাপারটা মেট্রো রেল খুব গুরুত্ব দিয়ে বিচার করে। তাই এই সংস্থাটি যখন এই শিবির করার ব্যাপারে আমাদের থেকে অনুমতি চান, আমরা অনুমতি দিতে দেরি করিনি। এটা খুব ভালো উদ্যোগ।”

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here