এপ্রিল থেকে কলকাতা-জলদাপাড়া বাস পরিষেবা পশ্চিমবঙ্গ পর্যটনের

0
468

কলকাতা: হঠাৎ সিদ্ধান্ত নিয়েছেন উত্তরবঙ্গ যাবেন? কিন্তু ট্রেনে টিকিটের অভাবে যেতে পারছেন না? চিন্তা করবেন না, টিকিট কেটে ফেলুন রাজ্য পর্যটন উন্নয়ন নিগমের বাসে। কলকাতা থেকে জলদাপাড়ার উদ্দেশে বাস পরিষেবা চালু করতে চলেছে পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম।

বিগত কয়েক বছরে পশ্চিমবঙ্গে পর্যটনের প্রসারে বেশ উল্লেখযোগ্য পদক্ষেপ করেছে রাজ্য সরকার। এক দিকে নতুন কয়েকটি পর্যটক আবাস খোলার পাশাপাশি, পুরনো পর্যটক আবাসগুলিতে চলছে আধুনিকীকরণের কাজ। নতুন কয়েকটি প্যাকেজ ট্যুরেরও ঘোষণা করেছে পর্যটন দফতর। তার সঙ্গে এ বার যোগ হল এই বাস পরিষেবা।

আগামী ১০ এপ্রিল সল্টলেকে অবস্থিত পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের উদয়চল টুরিস্ট লজ থেকে প্রথম বার জলদাপাড়ার উদ্দেশে রওনা দেবে এসি ভলভো বাসটি। ১১ এপ্রিল জলদাপাড়া টুরিস্ট লজ থেকে কলকাতার উদ্দেশে প্রথম ফিরতি বাসটি ছাড়বে। ৩০ জুন পর্যন্ত প্রতি বুধবার বাদে সপ্তাহে ছ’ দিন কলকাতা থেকে বাসটি ছাড়বে, অন্য দিকে বৃহস্পতিবার বাদে রোজ জলদাপাড়া থেকে বাসটি ছাড়বে।

কলকাতা থেকে বাসটি ছাড়বে রোজ বিকেল সাড়ে ৪টেয়। পরের দিন সকাল সাড়ে ছ’টায় শিলিগুড়িতে সাময়িক বিরতি দিয়ে জলদাপাড়ায় বাস পৌঁছবে সাড়ে ন’টা নাগাদ। অন্য দিকে জলদাপাড়া থেকে ফিরতি বাসটি ছাড়বে বিকেল ৩টেয়। বিকেল সাড়ে ৫টায় শিলিগুড়িতে সাময়িক বিরতি। বাসটি কলকাতা পৌঁছবে পরের দিন সকাল ৭টায়। যাওয়ার পথে রাতের খাবারের বিরতি দেওয়া হবে বহরমপুর টুরিস্ট লজে, ফেরার পথে বিরতি দেওয়া হবে রায়গঞ্জ টুরিস্ট লজে।

যাত্রার ভাড়া ধার্য হয়েছে জনপ্রতি ১৩৬৫ টাকা। ১ লিটার জল এবং রাতের খাবার এই ভাড়ার মধ্যে ধরা রয়েছে। আরও বিষদে জানতে এবং অনলাইনে বাসের টিকিট বুক করার জন্য লগ-ইন করুন www.wbtdc.gov.in

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here