‘মেড ইন ইন্ডিয়া’ পরিণত হবে ‘ম্যাড ইন ইন্ডিয়া’তে কেন্দ্রকে তীব্র আক্রমণ বাজাজ এমডি-র

0
81

মুম্বই: “দেশের শিল্পপতিদের যাবতীয় উদ্যোগ এবং আবিষ্কারের  জন্য যদি সরকারি অনুমতির প্রয়োজন হয়, খুব শিগগির ‘মেড ইন ইন্ডিয়া’ পরিণত হবে ‘ম্যাড ইন ইন্ডিয়া’তে”। তথ্যপ্রযুক্তির শিল্পের আধিকারিকদের এক সমাবেশে এমনটাই বললেন শিল্পপতি রাজীব বাজাজ। বাজাজ সংস্থার তৈরি করা তিন চাকার ‘কোয়াড্রি সাইকেল’ পাঁচ বছর ধরে ভারতের বাজারে বিক্রির অনুমতি না পাওয়ায় শুক্রবার একরাশ ক্ষোভ উগরে দেন বাজাজ অটোর ম্যানেজিং ডিরেক্টর।

” ইউরোপ, এশিয়া, লাতিন আমেরিকার দেশ আমাদের তৈরি করা কোয়াড্রি সাইকেল গ্রহণ করতে পেরেছে। শুধু ভারতের বাজারেই চালু হয়নি তা”, বললেন রাজীব। পাশাপাশি তিনি দাবি করেন, তাদের বানানো কোয়াড্রি সাইকেল একটি পরিবেশবান্ধব যান। জ্বালানিও অনেক কম খরচ হয় এতে। এই যান ব্যবহার করলে পরিবেশে দূষণের মাত্রা কমবে।

সরকারের নোট বাতিল নীতিকেও সরাসরি আক্রমণ করেন রাজীব। বললেন, “বিমুদ্রাকরণ প্রণয়নের পন্থায় নয়, ভুল ছিল পুরো ভাবনাটাতেই”।

দুনিয়ার সবচেয়ে বড়ো তিন চাকার যান তৈরি করা সংস্থার ম্যানেজিং ডিরেক্টর বললেন, “মানুষ হয় হাঁটুক, না হলে সাইকেল ব্যবহার করুক। তা না হলে দু চাকার গাড়ি। দু’চাকার গাড়িতে দুর্ঘটনা বেশি হয়, এরকম একটা চলতি ধারণা আছে, তবে চার চাকার যানের সঙ্গে সংঘর্ষেই যত দুর্ঘটনা”।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here