সেই বিএসএফ জওয়ানের সঠিক খবর পেতে হেবিয়াস করপাস

0
116

নয়াদিল্লি: খাবারের মান নিয়ে প্রশ্ন তুলে বিএসএফ-এর যে জওয়ান হইচই ফেলে দিয়েছিলেন সেই তেজবাহাদুর যাদবের খবর ঠিকঠাক পাচ্ছে না তাঁর পরিবার। তাই দিল্লি হাইকোর্টে পরিবারের তরফ থেকে হেবিয়াস করপাস আবেদন পেশ করা হয়েছে। বিএসএফ-এর ডিরেক্টর জেনারেল কে কে শর্মাকেও পরিবারের পক্ষ থেকে আইনি নোটিশ পাঠানো হচ্ছে। ইন্ডিয়ান এক্সপ্রেসকে এ কথা জানিয়েছেন যাদবের শ্যালক বিজয়। হেবিয়াস করপাস হল একটি বিশেষ রিট বা আবেদন যার প্রেক্ষিতে দণ্ডিত কোনো ব্যক্তিকে বিচারকের সামনে বা আদালতে হাজির করতে হয়।

সোশ্যাল মিডিয়ায় যাদবের পোস্ট করা ছবি ভাইরাল হয়ে যাওয়ার পর শোরগোল উঠতেই তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু হয়। তার পর থেকে তিনি কোথায় আছেন সে সম্পর্কে পরিবারের স্পষ্ট কোনো ধারণা নেই। বিজয় জানান, তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা হয়েছে, বিএসএফ-কে দু’টি চিঠি দেওয়া হয়েছে। কিন্তু কোনো জবাব আসেনি। “ওরা আমাদের ফোন এড়িয়ে যাচ্ছে। অনেক সময়েই আমাদের ফোন দীর্ঘ সময় ধরে রাখছে। আমরা এক্সটেনশনে ডায়াল করছি। কেউ ফোন ধরছে না।”

“যাদবের সঙ্গে যখন ওর স্ত্রীর কথা হয়, তখন তাকে বলেছিল বিএসএফ তাকে একটা অজানা জায়গায় নিয়ে যাচ্ছে। আমরা ডিজিকে দু’টি চিঠি দিয়েছি। কিন্তু কোনো সাড়া পাইনি” – বিজয় বলেন। যাদবের ভিআরএস-ও বাতিল করে দিয়েছে বিএসএফ।

সোমবার সকালের দিকে যাদবের স্ত্রী শর্মিলা নিজের ভাই রণবীর সিংকে নিয়ে ডিজি শর্মার সঙ্গে দেখা করেন। বিএসএফ আধিকারিকরা জানান, ডিজি তাঁদের নিরপেক্ষ তদন্তের আশ্বাস দিয়েছেন। কিন্তু বিজয় বলেন, শর্মা খুব একটা ইতিবাচক সাড়া দেননি। “সোমবার যাদব কথা বলার পর আমরা আবার ডিজির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করি। কিন্তু তিনি দেখা করেননি” – বিজয় বলেন। যাদবের স্ত্রী শর্মিলার দাবি, স্বামী তাঁকে ফোন করেছিলেন, বলেছিলেন তাঁকে হুমকি দেওয়া হচ্ছে, হয়রান করা হচ্ছে, তাঁকে গ্রেফতার করে রাখা হয়েছে।      

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here