শান্তিনিকেতনে নতুন পর্যটক আবাস খুলল পশ্চিমবঙ্গ পর্যটন

2
503

বোলপুর: পর্যটকদের স্বার্থে গত কয়েক বছরে কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ করেছে পশ্চিমবঙ্গের পর্যটন বিভাগ। পর্যটকদের সুবিধার্থে এক দিকে যেমন অনলাইন বুকিং-এর ব্যবস্থা করেছে রাজ্য পর্যটন উন্নয়ন নিগম, অন্য দিকে বেশ কয়েকটি পর্যটক আবাসেরও সূচনা হয়েছে। এদের মধ্যে উল্লেখযোগ্য মূর্তি, জয়ন্তী আর লাটাগুড়ি পর্যটক আবাস। সেই তালিকায় নবতম সংযোজন শান্তিনিকেতনের কাছে একটি পর্যটক আবাস।

এমনিতে বোলপুরে শান্তিনিকেতন টুরিস্ট লজ তো রয়েছেই, কিন্তু নতুন এই আবাস, ‘রাঙাবিতান টুরিস্ট কমপ্লেক্স’টি তৈরি হয়েছে শান্তিনিকেতনের অদূরেই বল্লভপুরে। অবশ্য এটি তৈরি হয়েছিল গত বছর মার্চে। প্রায় দশ কোটি ব্যয়ে তৈরি এই রাঙাবিতানের দায়িত্বে ছিল বীরভূম জেলা পরিষদ। নতুন বছরের শুরুতেই বীরভূম জেলা পরিষদের হাত থেকে রাঙাবিতানের দায়িত্ব নিয়েছে রাজ্য পর্যটন দফতর। ১৬টি কটেজ বিশিষ্ট এই রাঙাবিতান কমপ্লেক্সে রয়েছে পুকুর, ফোয়ারাও। সব থেকে বড়ো কথা গ্রামীণ এলাকা হওয়ার ফলে নিরিবিলি আর নির্জনে সময় কাটাতে পারবেন পর্যটকরা। বুকিং চলছে। ১৫ জানুয়ারি থেকে খুলে দেওয়া হচ্ছে রাঙাবিতান। 

তিন ধরনের ঘর রয়েছে এই রাঙাবিতানে। এসি সাধারণ দ্বিশয্যা ঘরের ভাড়া ১৫০০ টাকা। এসি ডিলাক্স ঘরের ভাড়া ২০০০ আর এসি স্যুইটের ঘরভাড়া ৪০০০ টাকা। পর্যটকরা অনলাইনে বুক করতে পারেন www.wbtdc.gov.in.

বিজ্ঞাপন
loading...

2 মন্তব্য

  1. Hi. I want to stay with my family and feel d calm and quiet environment at newly open Ranga bitan tourist complex, Shabtiniktan. Please I need d details information for booking.
    Thanx and regards-Asish (09810740441)

    • এই প্রতিবেদনের শেষ প্যারাগ্রাফেই আপনার প্রশ্নের উত্তর দেওয়া আছে।

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here