শ্রীনিবাস হত্যার পাঁচ দিন পর ট্রাম্প প্রশাসন বলল, ঘটনা খুবই উদ্বেগের

0
77

ওয়াশিংটন: আততায়ীর গুলিতে ভারতীয় ইঞ্জিনিয়ারের নিহত হওয়ার ঘটনার প্রায় পাঁচ দিন পর অবশেষে মুখ খুলল হোয়াইট হাউস। একটি বিবৃতিতে হোয়াইট হাউসের তরফ থেকে জানানো হয়েছে কানসাসের বারের ঘটনাটি খুবই উদ্বেগের।

গত বুধবার কানসাসের একটি বারে আততায়ীদের গুলিতে খুন হন শ্রীনিবাস কুচিভোতলা, আহত হন তাঁর বন্ধু অলোক। ঘটনায় চাঞ্চল্য ছড়ালেও, এত দিন পর্যন্ত চুপচাপ ছিল হোয়াইট হাউস। যুক্তরাষ্ট্র জুড়ে ইহুদি সম্প্রদায়ের ওপর আক্রমণের ব্যাপারে সোমবার একটি বিবৃতি দিচ্ছিলেন ডোনাল্ড ট্রাম্পের প্রেস সচিব সিন স্পাইসার। এই প্রসঙ্গেই কানসাসের ঘটনার কথা উল্লেখ করেন তিনি। তিনি জানান, ধর্মভিত্তিক এবং জাতিভিত্তিক অপরাধের কোনো জায়গা নেই মার্কিন মুলুকে।

স্পাইসার জানান, “জন্মলগ্ন থেকেই নাগরিকদের ধর্মীয় স্বাধীনতাকে গুরুত্ব দিয়ে আসছে মার্কিন যুক্তরাষ্ট্র। আমাদের নীতি সব মানুষই যেন নিজের নিজের ধর্ম পালনে কোনো বাধার মুখোমুখি না হন।” কানসাসের ঘটনার ব্যাপারে তিনি বলেন, “ঘটনার ব্যাপারে যতটা জানিতে পেরেছি তাতে বুঝতে পারছি এটা খুবই চিন্তার বিষয়।”

স্থানীয় তদন্তকারী সংস্থার পাশাপাশি ঘটনার তদন্তে নেমেছে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন। তবে ট্রাম্প সরাসরি ঘটনার নিন্দা করেননি বলে তাঁকে একহাত নিয়েছেন হিলারি ক্লিন্টন এবং আরও এক ডেমোক্র্যাট নেতা বার্নি স্যান্ডার্স। টুইটারের মাধ্যমে দু’জনেই ঘটনার নিন্দা করেন।

বিজ্ঞাপন
loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here