জিও-র ৯৮ না এয়ারটেলের ৯৩? কোন প্রিপেড রিচার্জ প্ল্যানে নিশ্চিন্ত থাকতে পারবেন ২৮ দিন?

0
1568
jio and airtel

ওয়েবডেস্ক: অন্য অন্য টেলেকম সংস্থাগুলো আপ্রাণ চেষ্টা করে যচ্ছে ঠিকই রিলায়েন্স জিও-র পরিষেবার ধারে-কাছে পৌছতে, কিন্তু বাস্তবে কতটা সমর্থ হচ্ছে তারা? এই যেমন জিও-র ৯৮ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানের সঙ্গে পাল্লা রাখতে এয়ারটেল নিয়ে এল ৯৩ টাকার প্রিপেড রিচার্জ প্যাক, ৫ টাকা কমে! কিন্তু আদতে এই দুই প্যাক-ই কতটা লাভজনক?

দেখে নেওয়া যাক এক এক করে!

এয়ারটেল ৯৩ টাকার প্রিপেড রিচার্জ প্যাক:

airtel

যদি ডেটার দিক থেকে ধরতে হয়, তবে এয়ারটেলের এই প্যাক তেমন লাভজনক নয়। কেন না, ২৮ দিনের জন্য এই প্যাকে মিলছে মাত্র ১ জিবি ৪জি\৩জি ডেটা। তবে কলিং আর মেসেজিংয়ের দিক থেকে লাভজনক তো বটেই- আনলিমিটেড ন্যাশনাল আর লোকাল কল-সহ দিন পিছু ১০০টি করে এসএমএস-এর সুবিধা দিচ্ছে এই প্যাক। যদিও এই আনলিমিটেড কল দিন এবং সপ্তাহের বিচারে লিমিটেড হয়ে যায়- দিন পিছু ২৫০ মিনিট এবং সপ্তাহ পিছু ১০০০ মিনিট- এমন ভাবেই ব্যাপারটা গ্রাহকের জন্যে বরাদ্দ করেছে সংস্থা।

জিও ৯৮ টাকার প্রিপেড রিচার্জ প্যাক:

reliance jio

এয়ারটেলের মতো জিও-র এই প্যাকেরও মেয়াদ ২৮ দিনের। এ ক্ষেত্রেও ডেটার পরিমাণ তেমন সুবিধাজনক নয়- ২৮ দিনের জন্য মাত্র ২ জিবি, হলেই বা এয়ারটেলের দ্বিগুণ! তবে হ্যাঁ, জিও-র এই প্যাকে আনলিমিটেড কলিংয়ে দিন বা সপ্তাহ পিছু কোনো মাত্রা বেঁধে রাখা নেই। যদিও এসএমএস এই প্যাক মারফত মিলবে বড়ো কম- ২৮ দিনে সাকুল্যে ৩০০টি!

এ বার নিজেই বিচার করুন, আদৌ দুটো প্ল্যানের কোনোটাই আপনার জন্য সুবিধাজনক কি না!

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here