বাগান-বধের পর ইস্টবেঙ্গলকে হারিয়ে স্বপ্নের দৌড় চার্চিলের

0
109

চার্চিল ব্রাদার্স-২(ওল্‌ফ, ক্রোমা)   ইস্টবেঙ্গল-১(পেইন)

বারাসত: হিরো অফ দ্য ম্যাচ হয়েছেন চার্চিল ব্রাদার্সের গোলকিপার নবীন কুমার। বোঝাই যাচ্ছে, কি ব্যাপক ঝড়টাই না সামাল দিতে হয়েছে তাঁকে। শেষের দিকে দু’টো কর্নারে বিটও হয়েছিলেন। যদিও তাতে ইস্টবেঙ্গলের শেষ রক্ষা হল না। ঘরের মাটিতে মোহনবাগানকে হারানোর পর ইস্টবেঙ্গলের গুহায় এসে লালহলুদ বধ করে ফিরছে ডেরেক পেরেরার পাল্টে যাওয়া দল।

আই লিগ শুরু হওয়ার মাত্র দিন কতক আগে চার্চিলের দলটা তৈরি হয়েছে। কিন্তু ডেরেকের দক্ষ কোচিং-এ ক্রমেই ছন্দে এসেছে গোয়ার প্রাক্তন আই লিগ চ্যাম্পিয়নরা। ডিফেন্স ক্রমেই জমাট। অন্যদিকে ইস্টবেঙ্গল ডিফেন্সের স্কুলের বাচ্চাদের মতো দুটো ভুলে দুটো গোল করে দিলেন চার্চিলের দুই বিদেশি। ৬ মিনিটের মাথায় আনোয়ারের দুর্বল ব্যাক পাস অবধি ইস্টবেঙ্গল গোলকিপার পৌঁছনোর আগেই সহজ গোল করে দিলেন ওলফ। মোহন ম্যাচের পর ফের কলকাতার বড়ো টিমের বিরুদ্ধে গোল করলেন ত্রিনিদান ও টোব্যাগোর স্ট্রাইকার। তারপরও খেলা চলছিল সমানে সমানে। ৩৩ মিনিটে ফের ডিফেন্সের ভুলে ওলফ ফাইনাল পাস বাড়িয়ে দিলেন লাইবেরিয়ার ক্রোমাকে। গোল করতে ভুল করেননি তিনি।

প্রথমার্ধ শেষ হওয়ার একটু আগে থেকেই আক্রমণের তীব্রতা বাড়ায় লালাহলুদ ব্রিগেড। সেই তীব্রতা জারি ছিল গোটা দ্বিতীয়ার্ধ জুড়ে। তারই হাত ধরে ৬৬ মিনিটে চমৎকার পাস খেললেন মেহতাব-পেইন-রবিন-পেইন। গত ম্যাচের ২ গোলের পর এদিন আরও ১। টানা তিন গোল হয়ে গেল অস্ট্রেলিয়ার ২৬ বছর বয়সি স্ট্রাইকারের। প্লাজা চোট সেরে উঠেছেন বলেই নিশ্চয় তাঁকে মাঠে নামিয়েছিলেন মরগ্যান। কিন্তু পুরোপুরি ফিট বলে মনে হল না এদিন। ৪৩ মিনিটে দিনের সহজতম সুযোগটা নষ্ট করলেন তিনিই। গোলকিপারকে একা পেয়েও গায়ে মারলেন।

ইস্টবেঙ্গলের একের পর এক আক্রমণের ঝড় কিন্তু চমৎকার সামলালেন চার্চিল ডিফেন্ডাররা। বিশেষ করে বলতে হচ্ছে ব্রেন্ডন ফার্নান্ডেজের কথা।

এক নম্বরে থাকা দল। অপরাজিত তকমা না থাকলেও জয়ের কমতি নেই। তাই ডিফেন্সের দুর্বলতার কথা ইতিউতি উঠলেও জোরেসোরে বলতে পারছিলেন না কেউই। মঙ্গলবারের ম্যাচের পর কিন্তু মরগ্যান অতটা স্বস্তিতে থাকতে পারবেন না। কল্যাণ মজুমদারের হাতে অস্ত্র চলে এল।

১৩ ম্যাচের শেষে ২৭ পয়েন্ট ইস্টবেঙ্গলের। ১৩ ম্যাচ শেষে ১৭ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে চার্চিল। টানা তিন ম্যাচে জয়। পরপর চার ম্যাচে ১১ গোল হয়ে গেল ডেরেক পেরেরার দলের।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here