মাহির মার আর সুন্দরের স্পিনে আইপিএল ফাইনালে পুনে

0
343

মুম্বই: ‘মাহি মার রাহা হায়’

‘এমএস ধোনি-দ্য আনটোল্ড স্টরি’ সিনেমার সেই ডায়লগটাই এ দিন ঘটে গেল মুম্বইয়ে। ধোনি সত্যি সত্যিই পেটালেন। ব্যাটে তাঁর ধামাকা এবং বলে ওয়াশিংটন সুন্দরের ভেল্কিতে মুম্বইকে হারিয়ে সরাসরি আইপিএলের ফাইনালে উঠে গেল পুনে।

মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে টসে হেরে আগে ব্যাট করে পুনে। দ্রুত দু’টো উইকেট যায় তাদের। ফিরে যান এই টুর্নামেন্টে পুনের দুই সেরা ব্যাটসম্যান ত্রিপাঠী এবং অধিনায়ক স্মিথ। অজিঙ্ক রাহানের সঙ্গে মনোজ তিওয়ারির ভালো পার্টনারশিপে পুনে কিছুটা বিপদ কাটিয়ে ওঠে।

এই টুর্নামেন্টটা খুবই ভালো খেলছেন মনোজ। আগের ম্যাচেই দিল্লির বিরুদ্ধে অর্ধশতরান করেন তিনি, এই ম্যাচেও আরও একটি পঞ্চাশ পেরিয়ে যান। অন্য দিকে রাহানেও অর্ধশতরানের মধ্যে দিয়ে ফর্মে ফেরার ইঙ্গিত দেন। দু’জন পঞ্চাশ করলেও পুনের রানের গতি কিছুতেই বাড়ছিল না। আঠারো ওভারে পুনের স্কোর ছিল ১২১। উনিশতম ওভারে ম্যাচের মোড় ঘুরে যায়। ঘুরিয়ে দেন ধোনি। এই টুর্নামেন্টে খুব একটা ভালো যাচ্ছে না ধোনির। গত মাসে হায়দরাবাদের বিরুদ্ধে একটা ইনিংসের পর সে ভাবে তাঁর ব্যাট চলেওনি। কিন্তু এ বার ফের উড়ল ধোনির হেলিকপ্টার। এ দিনও শুরুতে কিছুতেই হাত খুলছিল না ধোনির। কিন্তু গোটা কুড়ি বল খেলার পর গিয়ার পালটেটে ফেলেন তিনি। একটার পর একটা বল উড়ে যায় গ্যালারিতে।

উনিশতম ওভারে ২৬ এবং শেষ ওভারে ১৫ রানের সাহায্যে ১৬০ পেরিয়ে যায় পুনে।

রান তাড়া করতে নেমে কখনওই বিশেষ সুবিধা করতে পারেনি মুম্বই। তাদের একমাত্র ভরসা ছিলেন পার্থিব পটেল। ইনিংসের ষষ্ঠ ওভারে সিনে আসেন বছর সতেরোর সুন্দর। রোহিত শর্মা, রায়ুড়ু এবং পোলার্ডকে তুলে নিয়ে মুম্বইয়ের শিরদাঁড়া ভেঙে দেন তিনি। রান আসেনি পাণ্ড্য ভাইদের থেকেও। এরই মধ্যে নিজের অর্ধশতরান পেরিয়ে যান পার্থিব।

পঞ্চাশে পৌছোনোর কিছু পরেই ফিরে যান পার্থিব। তিনি ফিরে যাওয়ার পর মুম্বইয়ের হেরে যাওয়াটা ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা। কুড়ি রানে ম্যাচ জিতে নেয় পুনে।

একটা দল গোটা টুর্নামেন্ট দুর্দান্ত খেলে শেষ লগ্নে হোঁচট খেল, অন্য দলটি প্রথম দিকে হোঁচট খেতে খেতে শেষ লগ্নে দুর্দান্ত খেলা শুরু করল। পুনের কাছে চিন্তা এখন শুধুই ফাইনাল, অন্য দিকে মুম্বইকে তাকাতে হবে শুক্রবারের দিকে, ফাইনালে আদৌ যেতে পারবে কি না সেটা দেখার জন্য।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here