ফের পয়েন্ট খোয়াল মোহনবাগান, দুর্গম হচ্ছে আই লিগ জয়ের পথ

0
85

মোহনবাগান-২(প্রীতম, বলবন্ত)  মুম্বই এফসি-২(থই, ভিক্টোরিনো)

কলকাতা: পয়েন্ট খোয়াল না লিখে, শিরোনামে ‘হার বাঁচাল বাগান’ও লেখা যেত। কিন্তু লেখা গেল না কারণ দ্বিতীয়ার্ধে জান লড়িয়ে দিয়েছিলেন সোনি, জেজে, কাতসুমি, বলবন্তরা। কয়েকটা ব্যাপার ঠিকঠাক হলে ম্যাচটা জিতেও যেতে পারত সঞ্জয় সেনের ছেলেরা। তাই ম্যাচের ৮৮ মিনিটে সোনির ক্রসে মাথা ছুঁইয়ে বলবন্ত গোলটা শোধ করা সত্ত্বেও  বাগান পয়েন্ট খোয়ালই বলতে হচ্ছে।

কিন্তু এসবই দ্বিতীয়ার্ধের কথা। টানা আক্রমণে মোহন ডিফেন্সকে দিশাহারা করে দেওয়ার পরও প্রথমার্ধের শেষে মুম্বই এফসি যে মাত্র ২-১ গোলে এগিয়ে ছিল, সেটা নিতান্তই কাকতালীয়। যেমন কাকতালীয় ম্যাচের ২০ মিনিটের মাথায় মুম্বইয়ের গোল শোধ। থই সিং দুর্দান্ত ফিটনেসের নমুনা দেখিয়ে যে ভলিটা নিয়েছিলেন, সেটা যে কোনো জায়গাতেই পৌঁছতে পারত। কিন্তু দেবজিতের নাগাল এড়িয়ে জড়িয়ে গেল জালে। থই-এর ওই ভলিটা নিতে পারাতেই বাগান ডিফেন্সের দুর্বলতা প্রকাশ পেয়ে গিয়েছিল। এদুয়ার্দো-আনাসের বোঝাপড়া যে তলানিতে, সেটা সুপ্রতিষ্ঠিত হল, ১ মিনিট পরেই মুম্বইয়ের দ্বিতীয় গোলে। এদুয়ার্দোকে গায়ে নিয়ে ভিক্টোরিনো ফার্নান্ডেজ যে কী ভাবে বলটা পায়ে লাগাতে পারলেন, তা বোঝা সত্যিই কঠিন।

দুটো গোল পরপর খেয়ে গিয়ে পুরো ছন্দ হারিয়ে ফেলে সবুজমেরুন। সন্তোষ কাশ্যপের দলের দুর্বল ডিফেন্সকে প্রায় কোনো পরীক্ষাই দিতে হল না, গোটা প্রথমার্ধটা। বরং একের পর এক গোল বাঁচালেন আনাস, এদুয়ার্দো, শুভাশিসরা। আই লিগে এ পর্যন্ত ভাল ফর্মে থাকা দেবজিতের হাত থেকে একের পর এক বল বেরিয়ে যেতে লাগল। ৩৫ মিনিটের মাথায় পায়ে চোট পেয়ে বেরিয়ে গেলেন দেবজিত। বাকি ম্যাচটা গোল সামলালেন শিলটন পাল। আশ্চর্যজনক ভাবে তাঁকে তেমন একটা বড়ো পরীক্ষা দিতে হয়নি। তবে দেবজিতের চোট যদি বড়ো হয়, তাহলে নতুন চিন্তা যোগ হবে সঞ্জয় সেনের। এমনিতেই ডিফেন্স নিয়ে তাঁর এখন বিস্তর চাপ।

আর একটা কথা না বললেই নয়। শুধু গোল শোধই নয়, আগাগোড়া চমৎকার খেললেন বলবন্ত। প্রথম গোলের ক্ষেত্রেও সোনির কর্নার প্রীতমের পায়ে হেড দিয়ে নামিয়ে দিয়েছিলেন তিনিই। তবে, স্ট্রাইকার যখন, তখন কয়েকটা সুযোগ কাজে লাগানোর অনুপাতটা তাঁকে বাড়াতেই হবে। জেজে চেষ্টা করছেন। কিন্তু গত বছরের ফর্মের ধারেকাছেও তিনি নেই। ডাফির অভাব আজ টের পেলেন তাঁর কোচ।

১১ ম্যাচের শেষে ২২ পয়েন্ট মোহনবাগানের। হোম ম্যাচে এই প্রথম পয়েন্ট হারাল সোনিরা।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here