জাতীয় দৌড় প্রতিযোগিতায় অংশ নিতে দিল্লি যাচ্ছেন কাগজ কলের অবসরপ্রাপ্ত শ্রমিক!

0
542
Atul Mahat,west bengal
Samir mahat
সমীর মাহাত

ঝাড়গ্রাম: ইচ্ছাশক্তি যদি অদম্য হয় তবে অনায়াসে পার করা যায় দুর্গম গিরিও। তেমন ধারণারই স্বচ্ছ প্রতিফলন ঘটল ঝাড়গ্রামের অতুল মাহাতের অভাবনীয় সাফল্যে।

স্টেট মাস্টার্স অ্যাথলেটিক্স চাম্পিয়ানশিপে ৬৫-ঊর্ধ্ব বিভাগে প্রথম এবং দ্বিতীয় স্থান অধিকারের পর এ বার জাতীয় চাম্পিয়ানশিপে অংশ নিতে নয়াদিল্লি যাচ্ছেন ঝাড়গ্রামের দৌড়বিদ অতুল মাহাত।

এর আগে স্টেট মাস্টার্স অ্যাথলেটিক্সের বেঙ্গল মিটে ৬৫ বছরের এই দৌড়বিদ ২০০ মিটারে দ্বিতীয়, ১৫০০ মিটারে দ্বিতীয় এবং ৫০০০ মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করেছেন। অতুলবাবুর বাড়ি ঝাড়গ্রামের জামবনি ব্লকের কুমরি গ্রামে।চাষি ও অবসরপ্রাপ্ত কাগজ কলের শ্রমিক এই অতুলবাবুর নেশা দৌড়ানো ও তরুণ দৌড়বিদদের উৎসাহ দেওয়া। তিনি জানান, প্রত্যহ সকালে ৭০ কিমি পথ দৌড়ানো তাঁর অভ্যাস হয়ে গিয়েছে। অবশ্য স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্বের কাছ থেকে রাজ্য প্রতিযোগিতায় যাওয়ার আগে পর্যাপ্ত বস্ত্র ও আর্থিক সাহায্য যে তিনি পেয়েছেন, সে কথাও স্বীকার করেছেন নির্দ্বিধায়। ৮ ফেব্রুয়ারি তিনি দিল্লির উদ্দেশে পাড়ি দিচ্ছেন।

এ ব্যাপারে ঝাড়গ্রাম মহকুমা শাসক নকুলচন্দ্র মাহাতো বলেন, ‘আগের তুলনায় ঝাড়গ্রামের খেলাধুলা ও সংস্কৃতি চর্চা যথেষ্ট উন্নতি লাভ  ঘটেছে। অতুলবাবু জাতীয় স্তরে সফল হোন, জেলা প্রশাসনের পক্ষ থেকে শুভকামনা রইল।”

অনগ্রসর কল্যাণ দফতরের মন্ত্রী চূড়ামণি মাহাতো বলেন, ” ঝাড়গ্রামের দৌড়বিদ জাতীয় স্তরে অংশ নিচ্ছেন, বড় প্রাপ্তি, শুভেচ্ছা রইল অতুলবাবু সফল হয়েই ফিরবেন।”

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here