৪৬ বছরের পুরোনো রেকর্ড ছোঁয়ার মুখে সিআর সেভেন

0
102

মাদ্রিদ: আর বাকি মাত্র একটা গোল। তার পরই জিমি গ্রিভসের রেকর্ড ছুঁয়ে ফেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বহু রেকর্ড ভেঙেছেন বহু রেকর্ড গড়েছেন সিআর সেভেন। এ বার বিভিন্ন ইউরোপীয় লিগে জিমির করা মোট ৩৬৬ গোলের রেকর্ড ছুঁতে চলেছেন রিয়াল মাদ্রিদ তারকা। লা লিগায় খেলার আগে পর্তুগিজ প্রিমিয়ার লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগেও খেলেছেন রোনাল্ডো।

বুধবার লা পামার বিরুদ্ধে দু’টি গোল করেন ক্রিশ্চিয়ানো। এই দু’টি গোলই তাঁকে জিমির রেকর্ডের দোরগোড়ায় নিয়ে এসেছে। এখন তাঁর সংগ্রহে ৩৬৫টি গোল।

জিমি গ্রিভসের নাম ফুটবল মহলের বাইরে খুব কম লোকই জানেন। ২০১৫ সালে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর আর চলাফেরা করতে পারেন না এই প্রাক্তন ব্রিটিশ স্ট্রাইকার। তবে, ৪৬ বছর ধরে অটুট থাকা দেখেই তাঁর রেকর্ডের গুরুত্ব বোঝা যায়। ইংলিশ প্রিমিয়ার লিগের পাশাপাশি ইতালির সিরি এ-তেও খেলেছেন জিমি। 

জিমি গ্রিভস বলেছেন, “রেকর্ড ভাঙার জন্যই গড়া হয়। এই সপ্তাহেই যদি রোনাল্ডো যদি রেকর্ডটা ছুঁতে পারে, তা হলে আমি ওকে অভিনন্দন জানাবো”।

রোনাল্ডোর চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি গোলের সংখ্যায় বেশি খানিকটা পিছিয়ে রয়েছেন সিআর সেভেনের থেকে। তাঁর সংগ্রহে রয়েছে ৩৩৩টি গোল।

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here