উমেশ যাদবের বোলিং জাদুতে মোহিত মহারাজ

0
257

সানি চক্রবর্তী:

চোট পাওয়া বিরাটের জায়গায় সিরিজ নির্ণায়ক টেস্টে অধিনায়ক তিনি। কখনও প্রথম শ্রেণির ক্রিকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা নেই, কিন্তু দলের প্রয়োজনে সেই কাজটাই দারুণ ভাবে করে চলেছেন অজিঙ্কা রাহানে। তাঁর দুর্দান্ত বোলিং চেঞ্জে মজে বেশির ভাগ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে তাই জানতে চাওয়া হয়েছিল, রাহানের অধিনায়কত্ব কেমন লাগল? উত্তরে ‘ভালো’ বলেই মহারাজ নিজেই ঢুকে পড়লেন অন্য দিকে। দলের পেস বোলার উমেশ যাদবের প্রশংসায় পঞ্চমুখ হলেন মহারাজ। গড়গড় করে বলে গেলেন, “ভারত তো টেস্ট জিতবে। পেস বোলাররা কী বোলিং করল। দীর্ঘদিন এ রকম পেস বোলিং দেখিনি। পেস খেলায় অজিদের সুনাম নতুন নয়, বলের পর বল যে ভাবে উমেশ তাদের ব্যাকফুটে গিয়ে খেলতে বাধ্য করল, সত্যিই চোখ জুড়িয়ে যাওয়ার মতো দৃষ্টিনন্দন বোলিং।”

উমেশ যাদব কিন্তু সবার অলক্ষ্যে ভারতীয় পেস বোলিংয়ের বড়ো ভরসা হয়ে উঠছেন। মহারাজ সেটাই মনে করিয়ে দিলেন। পাশাপাশি, পাঁচ বোলারের কম্বিনেশনে খেলার পক্ষে সওয়াল করে গেলেন তিনি। সৌরভ বলছিলেন, “অনিল নিজে পাঁচ বোলারে খেলেছে। ভারতকে পাঁচ বোলারেই খেলতে হবে।” উল্লেখ্য, রাঁচি টেস্টের শেষ দিনে অস্ট্রেলিয়ার টেস্ট বাঁচিয়ে দেওয়ার পরে পাঁচ বোলারের তত্ত্বের পক্ষে সওয়াল করেছিলেন সুনীল গাভাসকরও। এ দিন সৌরভও একই সওয়াল করে গেলেন। এ দিকে এ দিনই আইপিএল প্রস্তুতি নিয়ে সিএবিতে সাধারণ সভাও হয়ে গেল।

নাইট রাইডার্সের অধিনায়ক গৌতম গম্ভীর ও সহকারী কোচ সাইমন কাটিচ সোমবার রাতে শহরে পা রেখেছেন। আগামী কাল থেকে গম্ভীর অনুশীলনে যোগ দেবেন। তবে যোগ দেওয়ার আগেই কিছুটা খারাপ খবর নাইট শিবিরে। নাইটদের অনুশীলনের তৃতীয় দিনেই বিপত্তি। এ দিন ব্যাটিং অনুশীলনের সময়ে কবজিতে চোট পেয়েছেন ড্যারেন ব্রাভো। অঙ্কিত রাজপুতের বল সোজা এসে তাঁর ডান হাতে লাগে, সঙ্গে সঙ্গে নেট ছেড়ে বেরিয়ে আসেন তিনি। ফিজিওর বেঁধে দেওয়া আইসপ্যাক ধরে অনেক ক্ষণ বসে থেকে ড্রেসিংরুমে ফিরে যান এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। এ দিনই অনুশীলনে যোগ দিয়েছেন ইউসুফ পাঠান। ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিং, সবেতেই চনমনে লেগেছে বরোদার এই অলরাউন্ডারকে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here