অবিশ্বাস্য ইনিংস গুণরত্নের, রুদ্ধশ্বাস ম্যাচে অস্ট্রেলিয়াকে হারাল শ্রীলঙ্কা

0
120

মেলবোর্ন: আসেলা গুণরত্নকে কত জন চেনেন? এই প্রশ্ন করা হলে সারা বিশ্ব তো দূর, নিজের দেশ শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীরাও চিনতে পারবেন কি না সন্দেহ। কিন্তু রবিবার তিনি এমন একটি কাণ্ড ঘটালেন, এর পর যদি নিজের দেশে জাতীয় বীরের সম্মানও পেয়ে যান তা হলেও বোলার কিছু থাকবে না। একার হাতে টি ২০ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর দেশকে এনে দিলেন অবিশ্বাস্য জয়।

জেতার জন্য এক সময় ১১ বলে ৩৬ করতে হত শ্রীলঙ্কাকে। এখান থেকেই নিজের হাতে দায়িত্ব নিয়ে নিলেন তিনি। পরের তিনটে বলে মারলেন তিনটে ছক্কা। শেষ ওভারে জেতার জন্য দরকার ছিল ১৪। প্রথম বলে উইকেট পড়লেও দমেননি গুণরত্ন। পরের দুই বলে মারলেন একটি চার এবং একটি ছক্কা। শেষ পর্যন্ত জয়ের জন্য প্রয়োজন হয় শেষ বলে দু’রান। গুণরত্ন সেই বলটাকেও অবলীলায় পাঠিয়ে দেন মাঠের বাইরে। ৪৬ বলে ৮৪ রানে অপরাজিত থেকে যান তিনি।

মাত্র কয়েক মাস হয়েছে ক্রিকেটে অভিষেক হয়েছে শ্রীলঙ্কার এই নতুন অলরাউন্ডারের। কিন্তু এখনই বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ফেলেছেন তিনি। উল্লেখ্য, এর আগের টি ২০ ম্যাচটিও গুণরত্নর জন্যই জিতেছিল শ্রীলঙ্কা। তার কিছু দিন আগে একটি এক দিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্ধর্ষ শতরান করেছিলেন তিনি।

শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি ২০ ম্যাচটি জিতেছিল শ্রীলঙ্কা। রবিবারও জিতে অস্ট্রেলিয়ার মাঠে টি ২০ সিরিজ জয়ের হ্যাটট্ট্রিক করে ফেলল অ্যাঞ্জেলো ম্যাথেউজ, দীনেশ চণ্ডীমল-হীন আপাত এই দুর্বল শ্রীলঙ্কা। গত মাসেই দক্ষিণ আফ্রিকার মাঠে তাদের টি ২০ সিরিজে হারিয়ে এসেছে শ্রীলঙ্কা। সাম্প্রতিক ফর্মের বিচারে বলতেই হয় ক্রমে টি ২০ ক্রিকেটে ফের দাপট দেখানো শুরু করেছে ২০১৪-এর বিশ্বচ্যাম্পিয়নরা, আর টি ২০ ক্রিকেটে শ্রীলঙ্কার আসল নায়ক সনৎ জয়সূর্য হয়ে ওঠার সমস্ত মশলা দেখা যাচ্ছে গুণরত্নের মধ্যে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here