রাশিয়া বিশ্বকাপে মেসি,রোনাল্ডোকে ছাপিয়ে যেতে পারেন এই আট তারকা

0
466
stars

ওয়েবডেস্ক: বিশ্বকাপ শুরু হতে আর মাত্রি তিন দিন। বিশ্ব জুড়ে উন্মাদনা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। বিশ্বকাপ কে জিতবে তা তো সময়ই বলবে। ৩২ দলের বিশ্বকাপ হলেও, সবার নজর কিন্তু মেসি এবং রোনাল্ডোর দিকেই। এই দুই তারকাকে নিয়ে নতুন কিছু বলার নেই। দু’জনেরই সম্ভবত এটাই শেষ বিশ্বকাপ হতে চলেছে। কিন্তু এঁরা ছাড়াও এমন অনেক খেলোয়াড় আছেন যারা মুখিয়ে আছেন বিশ্বকাপে নিজেদের সেরাটা দেওয়ার জন্য। বিশ্ব ফুটবলের মানচিত্রে যারা খুব একটা পিছিয়ে নেই এই মুহূর্তে। নজর রাখতেই হবে তাদের ওপর।

জেনে নিন এমনই কিছু খেলোয়াড়দের সম্বন্ধে যারা বিশ্বকাপে নজর কাড়তে তৈরি:

১। নেইমার

মেসি,রোনাল্ডোর পর যার দিকে সবচেয়ে বেশি নজর থাকবে তিনি নেইমার। তাঁকে ঘিরেই ব্রাজিলের ষষ্ঠ বিশ্ব জয়ের স্বপ্ন। চোট সারিয়ে এই মুহূর্তে রীতিমতো চাঙ্গা তিনি। ক্রোয়েশিয়া এবং অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রস্তুতি পর্বে তাঁর গোল ব্রাজিল সমর্থকদের যে ভরসা দিচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না।

neymarfinal

২। মহাম্মাদ সালাহ

চলতি মরশুমে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় তিনি। চলতি মরশুমে ইপিএলে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। ৩২ বছর তাঁকে সামনে রেখেই বিশ্বকাপে নিজেদের সেরাটা দিতে তৈরি মিশর। তবে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রেয়াল মাদ্রিদ অধিনায়ক র‍্যামোসের সঙ্গে বল দখলের লড়াইয়ে তাঁর চোট কিছুটা চিন্তায় রেখেছিল মিশরবাসীকে। কিন্তু এখন অনেকটাই সুস্থ তিনি। প্রথম ম্যাচ থেকেই হয়তো মাঠে দেখা যাবে তাঁকে।

salah-final

৩। কেভিন ডি ব্রুইন

এই মুহূর্তে ইউরোপের অন্যতম সেরা দল বেলজিয়াম। বর্তমানের দলটিকে তাদের সোনার যুগ বলা হচ্ছে। সেই দলে অন্যতম খেলোয়াড় ডি ব্রুইন। চলতি মরশুমে ইপিএলে ম্যাঞ্চেস্টার সিটির হয়ে লিগ এবং লিগ কাপে চ্যাম্পিয়ন হয়েছেন। বিশ্বকাপে বেলজিয়ামের মাঝমাঠ কেমন থাকে তা অনেকটাই নির্ভর করছে ডি ব্রুইনের ফর্মের ওপর।

de-bruynefinal

৪। লুইস সুয়ারেজ

আসন্ন বিশ্বকাপে উরুগুয়ের বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া অনেকটাই নির্ভর করছে দলের সেরা তারকা লুইস সুয়ারেজের ফর্মের ওপর। চলতি মরশুমে বার্সেলোনার হয়ে জিতেছেন লা লিগা। এই মুহূর্তে যে তিনি বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার তা আর বলার অপেক্ষা রাখে না। তবে বিশ্বকাপে সুয়ারেজ বরাবরই বিতর্কিত খেলোয়াড়। দেখা যাক এই বিশ্বকাপে নতুন কী কাণ্ড করেন।

luiss-suarez

৫। অ্যান্টন গ্রিজম্যান

আসন্ন বিশ্বকাপে অন্যতম ফেভারিট ফ্রান্স। ১৯৯৮-য়ের পর ফের বিশ্বকাপ জিততে মরিয়া ফ্রাসিরা। ফ্রান্স বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার কারণ তাদের দলে সব পজিশনেই তারকার ছড়াছড়ি। কিন্তু যার দিকে সবচেয়ে বেশি নজর থাকবে তিনি এই মুহূর্তে বিশ্বের অন্যতম চর্চিত খেলোয়াড় গ্রিজম্যান। চলতি মরশুমে আতলেতিকো মাদ্রিদকে লা লিগায় রানার্স এবং ইউরোপা লিগ চ্যাম্পিয়ন করেছেন। ফলে তাঁর ওপরেই নির্ভর করছে বিপক্ষ গোলে বল ঢোকানো।

griezmann600

৬। হ্যারি কেন

আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ডের সাফল্য নির্ভর করছে স্ট্রাইকার হ্যারি কেনের ওপর। চলতি মরশুমে টটেনহ্যাম হটস্পারের হয়ে তাঁর ফর্ম ছিল চমকপ্রদ। সব টুর্নামেন্ট মিলিয়ে করেছেন ৪১ গোল। দলের হয় কোনো ট্রফি না জিততে পারলেও, তিনি যে পরের মরশুমে ইউরোপের বড়ো দলগুলির টার্গেটে রয়েছেন তা এখন থেকেই স্পষ্ট। বিশ্বকাপে তাঁর দিকেই তাকিয়ে আছেন ইংল্যান্ডের সমর্থকরা।

kanefinal

৭। দাভিদ দে গেয়া

তালিকায় একমাত্র গোলকিপার যার দিকে তাকিয়ে রয়েছেন ফুটবলপ্রেমীরা। চলতি মরশুমে ম্যঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে কোনো ট্রফি না জিতলেও, তাঁর ফর্ম কিন্তু দেখবার মতো। তিনি যে দলে থাকেন সেই দলের গোলমুখ খোলা যে সহজ নয় তা বিপক্ষ খেলোয়াড়রা ভালো মতনই জানেন। ফলে স্পেনের বিরুদ্ধে যেইসব দলগুলির খেলা রয়েছে তাদের যে দে গেয়ার বিরুদ্ধে গোল করতে গিয়ে ভালো ঘাম ঝড়াতে হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

degea-wc

৮। এডিনসন কাভানি

বাকিদের তুলনায় প্রচারের এলো তাঁর দিকে কম হলেও, বাকিদের থেকে খুব একটা পিছিয়ে নেই কাভানি। বিশ্বকাপে শুধু সুয়ারেজ নয়, কাভানির অপরও তাকিয়ে উরুগুয়ের সমর্থকরা। চলতি মরশুমে ফরাসি লিগে পিএসজি-কে লিগ চ্যাম্পিয়ন করবার পিছনে তাঁর অবদান অনস্বীকার্য। নিজের দিনে যে কোনো খেলোয়াড়ের কাছে বিপদজনক হয়ে উঠতে পারেন।

cavanifinal

 

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here