Connect with us

বিজ্ঞাপন প্রতিবেদন

রূপালীর হাত ধরে সমাজ-রাজনীতি-প্রগতির বন্ধুর পথের বিশ্লেষণ খ্যাতনামাদের কলমে

সমকালীন সমাজ-রাজনীতি, বামপন্থার নানা দিক নিয়ে মূল্যবান প্রবন্ধ ও আলোচনাধর্মী বই রূপালী প্রকাশন নিয়মিত প্রকাশ করে চলেছে অনেকদিনই। তাঁদের সেই গ্রন্থ তালিকায় এবার যুক্ত হল আরও কয়েকটি মণিমানিক্য। Loading videos… প্রথমেই আসা যাক প্রভাত পট্টনায়কের কথায়। প্রথিতযশা এই বামপন্থী অর্থনীতিবিদ সিঙ্গুর-নন্দীগ্রাম এবং এ রাজ্যে বামশাসনের অবসান পর্বে সিপিআই(এম)-এর রাজনীতির নানা দিক নিয়ে বেশ কিছু প্রবন্ধ […]

Published

on

সমকালীন সমাজ-রাজনীতি, বামপন্থার নানা দিক নিয়ে মূল্যবান প্রবন্ধ ও আলোচনাধর্মী বই রূপালী প্রকাশন নিয়মিত প্রকাশ করে চলেছে অনেকদিনই। তাঁদের সেই গ্রন্থ তালিকায় এবার যুক্ত হল আরও কয়েকটি মণিমানিক্য।

left

Loading videos...

প্রথমেই আসা যাক প্রভাত পট্টনায়কের কথায়। প্রথিতযশা এই বামপন্থী অর্থনীতিবিদ সিঙ্গুর-নন্দীগ্রাম এবং এ রাজ্যে বামশাসনের অবসান পর্বে সিপিআই(এম)-এর রাজনীতির নানা দিক নিয়ে বেশ কিছু প্রবন্ধ লিখেছিলেন ‘ইকোনমিক অ্যান্ড পলিটিক্যাল উইকলি’-সহ দেশের বেশ কয়েকটি প্রথমসারির পত্রিকায়। সেই পইরবন্ধগুলির অনুবাদ চলতি বইমেলায় প্রকাশ করল রূপালী প্রকাশন। নাম- সংকট ও বামপন্থা। দাম-১২০ টাকা।

sampeodaikata rupali

সাম্প্রদায়িকতা এই সময়ের এক জ্বলন্ত ইস্যু। কিন্তু কাকে বলে সাম্প্রদায়িকতা। এটা কোনো একটি নির্দিষ্ট ধর্মের সম্পত্তি। বারতবর্ষে এর বিপদ ঠিক কতটা, এর থেকে মুক্তির উপায়ই বা কী। এমনই নানা বিষয় নিয়ে রাজ্য ও দেশের বেশি কয়েকজন বিদ্বজ্জন, মানবাধিকার কর্মী ও রাজনৈতিক কর্মীর লেখা প্রবন্ধের সংকলন ‘সাম্প্রদায়িকতা: তর্কবিতর্ক’। সঙ্গে রয়েছে সাম্প্রতিক গোরক্ষা বিতর্ক নিয়েও বেশকিছু লেখা। শুধু সাম্প্রদায়িকতা বিরোধী প্রচার নয়, সাম্প্রদায়িকতার তাত্ত্বিক দদিকগুলি নিয়েও চর্চা হয়েছে এই বইতে। সমাজবিজ্ঞানে আগ্রহী পাঠকদের বইটি সংগ্রহ করাই উচিত। সম্পাদনা করেছেন ইতিহাসের শিক্ষক সুমন কল্যাণ মৌলিক। দাম-২৮০ টাকা।

November revolution

সারা পৃথিবীকে নাড়িয়ে দিয়েছিল সেই ঘটনা। খেটে খাওয়া মানুষের নিদের দেশ গঠনের স্বপ্নকে সাকার করেছিল সেই বিপ্লব। বহুচর্চিত নভেম্বর বিপ্লবের শতবর্ষ পেরিয়ে চলেছে এই গ্রহ। চলছে চুলচেরা বিশ্লেষণ। কী কী কৃতিত্ব তার। কী ছিল ঘাটতি। কেন ভেঙে গেল সোভিয়েত ইউনিয়ন। এই নিয়ে এ রাজ্যে বেশ কিছু বই প্রকাশিত হয়েছে। সেই তালিকায় মূল্যবান সংযোজন ‘নভেম্বর বিপ্লব, শতবর্ষের ভালবাসা’। সম্পাদনা করেছেন বামপন্থী রাজনৈতিক কর্মী মইনুল হাসান। দাম-৩০০ টাকা।

kholamanush rupali

তরুণ প্রজন্মের প্রাবন্ধিকদের মধ্যে অর্ণব সাহার নাম অনেকেই জানেন। তাঁর বিশ্লেষণী কলম দেশকালসমাজের নানা ঘটনাকে অনায়াস বিশ্লেষণ করতে সিদ্ধহস্ত। তাঁর ১১টি প্রবন্ধের সংকলন প্রকাশ করল রূপালী। দাম-১৫০ টাকা।

৪২ তম কলকাতা আন্তর্জাতিক বইমেলায় রূপালীর স্টল নম্বর-৩৭২। এসবিআই অডিটোরিয়ামের উল্টোদিকে।

বিজ্ঞাপন প্রতিবেদন

এই কঠিন সময়ে এলআইসি পলিসি কতটা জরুরি?

কী কারণে প্রয়োজন এলআইসি পলিসির?

Published

on

প্রতিকুলতার সময়েও নিশ্চিন্ত থাকুন। ছবি এলআইসি-র ইউটিউব ভিডিও থেকে নেওয়া।

ওয়েবডেস্ক: সময়ের থেকেও দ্রুত গতিতে বদলে যাচ্ছে জীবনযাপনের পদ্ধতি। করোনাভাইরাস মহামারি (Coronavirus pandemic) আর্থ-সামাজিক অবস্থানকে এক ঝটকায় আমূল বদলে দিয়েছে। স্বাভাবিক ভাবেই উঠে আসছে এলআইসির মতো জীবন বিমা পলিসির (Life insurance policy) প্রয়োজনীয়তা।

স্বাভাবিক জীবনে সাধারণ মানুষের জীবনের লক্ষ্য বা চাহিদা বলতে যা বোঝায়, সেগুলি পূরণেরও ফুরসত মিলছে না এই ‘নিউ নর্মাল লাইফে’-এ। এখন সম্পদবৃদ্ধির আকাঙ্ক্ষার থেকে অনেক বেশি বড়ো হয়ে উঠেছে আমাদের দৈনন্দিন জীবনের সাধারণ চাহিদাগুলো। কিন্তু পরিবারের নির্ভরশীল ব্যক্তির যদি তেমন কিছু হয়ে যায়?

Loading videos...

স্বাভাবিক জীবনের চাহিদা

এমনিতে যে কোনো মানুষেরই দীর্ঘমেয়াদি চাহিদার তালিকায় থাকে সময় মতো বিয়ে, একটা বাড়ি, গাড়ি কেনা, সন্তানসন্ততির পড়াশোনা ইত্যাদি। কিন্তু এই বিষয়গুলিকে যতটা অগ্রাধিকার দেওয়া হয়, ততটা বোধহয় গুরুত্ব পায় না জীবনের জন্য নিরাপত্তা বা জীবনবিমা করানোর প্রবণতা।

সাধারণ কথায়, জীবনবিমা এমন একটি বিনিয়োগ পদ্ধতি, যা আর্থিক ভাবে আপনার এবং আপনার পরিবারকে অনিশ্চয়তার বিরুদ্ধে সুরক্ষিত করে। এটি এমন একটি সুরক্ষা বলয়, যা আপনার উপর নির্ভরশীল ব্যক্তিদের আর্থিক চাহিদাগুলির যত্ন নেয়, ভবিষ্যতে যদি তেমন কিছু ঘটে যায়।

জীবন বিমা কেন?

জীবন বিমা আদতে একটি বিনিয়োগের মৌলিক মাধ্যম। যেটির মালিক বিনিয়োগকারী নিজেই। তবে মেয়াদ পূরণের টাকা ব্যক্তিগত ভাবে ভোগ করার নিশ্চয়তা অনেক ক্ষেত্রেই না মিললেও নির্ভরশীলদের জন্য তা যথেষ্ট সহায়ক। যদিও বিমায় বিনিয়োগ করে বিশাল অঙ্কের নগদ টাকা ফেরত পাওয়ার তেমন কোনো সম্ভাবনা কম। কিন্তু বিমায় বিনিয়োগ করেও সম্পদশালী হয়ে ওঠার নজির অংসখ্য রয়েছে।

ফলে এক দিকে নিরাপত্তা অন্য দিকে সম্পদশালী হয়ে ওঠার উভয় সুযোগই রয়েছে জীবন বিমায়। মৃত্যু নির্দিষ্ট কোনো দিনক্ষণ দেখে আসে না। আবার কোনো দুর্ঘটনাজনিত পলিসির মেয়াদ পূরণের পর, সেই টাকায় নতুন করে কোনো ব্যবসা শুরু করছেন কোনো পলিসি হোল্ডার, এমন নজিরও কম নয়। সেটা সম্ভব না হলেও নিজের অবর্তমানে পরিবারের নির্ভরশীল সদস্যদের জন্য জীবন বিমার মতো ভবিষ্যৎ নিশ্চয়তা আর কোথায় আছে?

এলআইসি কেন?

এ প্রশ্নের উত্তর দীর্ঘায়িত। তবে সংক্ষেপে বলা যায়, বিশ্বাস, আস্থা, ভরসা যাই বলা হোক না কেন, লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া (Life Insurance Corporation of India) বা এলআইসি (LICIndia)-র একমাত্র বিকল্প এই সংস্থা নিজেই।

অন্য দিকে রয়েছে ক্লেম সেটলমেন্টের ইতিবাচর অনুপাত। বিমা নিয়ন্ত্রক সংস্থা ইন্সুরেন্স রেগুলেটরি অ্যান্ড ডেভেলপমেন্ট অথরিটি অব ইন্ডিয়া (IRDAI)-এর ২০১৮-১৯ সালে প্রতিবেদন অনুযায়ী, এলআইসিতে ডেথ ক্লেম সেটলমেন্ট রেশিও ৯৭.৭৯ শতাংশ। যা চমকে দেয় অন্য়ান্য সরকারি-বেসরকারি বিমা সংস্থার সেটলমেন্ট রেশিও-কে।

করোনায় এলআইসির ব্যতিক্রমী উদ্যোগ

করোনা সংকটে সমস্ত সংস্থায় নিজের মতো করে এগিয়ে এসেছে দুর্গতদের সাহায্যে। তবে এলআইসি যখন জীবন বিমা সংস্থা, সে ক্ষেত্রে সমাজের প্রতি তাদের দায়িত্ব থেকেই যায়।

এলআইসির ম্যানেজিং ডিরেক্টর টিসি সুশীল কুমার সম্প্রতি জানান, “কোভিড-১৯ (Covid-19) মৃত পলিসি হোল্ডারের পরিবার ক্লেম করার আগেই আমরা স্বত:প্রণোদিত হয়ে সেটলমেন্টের উদ্যোগ নিচ্ছি। সরকারি উৎস থেকে আমরা করোনায় মৃতদের তালিকা পেয়েছি। যখন দেখছি, এই রোগে কোনো মৃত ব্যক্তির এলআইসি পলিসি রয়েছে, তখন আমরা তাঁদের শনাক্ত করার পদক্ষেপ নিচ্ছি। আমাদের তথ্য যাচাই করতে মৃত ব্যক্তির পরিবারের সঙ্গে দেখা করছি। আমরা এখনও পর্যন্ত কয়েক হাজার পরিবারের সঙ্গে এ ভাবেই যোগাযোগ করে দাবিগুলি নিষ্পত্তি করছি”।

শারীরিক দূরত্ব বজায় রাখতে

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে শারীরিক দূরত্ব বজায় রেখেই কাজ চলছে এলআইসির সমস্ত অফিসে। একই সঙ্গে প্রিমিয়াম জমা নেওয়ার জন্য স্থায়ী ক্যাশ কাউন্টার ছাড়াও প্রিমিয়াম পয়েন্ট খোলা হয়েছে।

সংস্থার একটি পরিসংখ্যান বলছে, চলতি ২০২০-২১ আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে অনলাইন লেনদেন বেড়েছে ৫০ শতাংশ। অন্য দিকে সংস্থার ৭০ শতাংশের বেশি প্রিমিয়াম জমা নেওয়া হয়েছে ব্রাঞ্চের বাইরে ওই প্রিমিয়াম পয়েন্টের মাধ্যমে।

সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে সংস্থার তরফে ইতিমধ্যেই নেওয়া হয়েছে, ‘সবসে পহলে লাইফ ইন্সুরেন্স প্রচার অভিযান’। অন্য দিকে উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে গ্রাহকের কাছে পৌঁছানোর ক্ষেত্রটিকেও প্রসারিত করা হয়েছে। একাধিক পলিসি বিক্রি করার উদ্যোগ নেওয়া হয়েছে অনলাইনে। ব্যবহৃত হচ্ছে ভিডিও কল এবং ভিডিও কনফারেন্সিং।

হতে পারে কেরিয়ার

বর্তমান পরিস্থিতিতে যখন কর্মীছাঁটাই প্রকট হয়ে উঠেছে, তখন তরুণ সম্প্রদায়ের কাছে আশার আলো দেখাচ্ছে এলআইসি।

গত এপ্রিল-মে মাসে দেশ ব্যাপী লকডাউনের সময়েও এলআইসিতে যুক্ত করা হয়েছে ১৩,৭৪০ জন এজেন্ট। ঠিক একই সময়ে বেসরকারি বিমা সংস্থা থেকে ৬,৩১৬ জন এজেন্টকে বসিয়ে দেওয়া হয়।

একই সঙ্গে চলতি বছরের শেষ ত্রৈমাসিকে ৩০ হাজারের বেশি এজেন্ট নিয়োগের লক্ষ্যমাত্রা রেখেছিল সংস্থা। তরুণরা এই কঠিন সময়ে নিজেদের কেরিয়ার হিসাবে এলআইসিকেও যাতে বেছে নিতে পারেন, সেই সুযোগ ব্যতিক্রমী ভাবে দিচ্ছে এই রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থা।

Continue Reading

বিজ্ঞাপন প্রতিবেদন

‘ট্যুরিজম ফেয়ার’ শুরু হল শিলিগুড়িতে, জেনে নিন বিস্তারিত

নিজস্ব প্রতিনিধি: শিলিগুড়িতে শুরু হল ‘ট্যুরিজম ফেয়ার’। শুক্রবার সিটি সেন্টারে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর শিলিগুড়িতে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। উত্তরবঙ্গের সব চেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা একটা গুরুত্ব রয়েছে। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে। Loading videos… নতুন বছর […]

Published

on

নিজস্ব প্রতিনিধি: শিলিগুড়িতে শুরু হল ‘ট্যুরিজম ফেয়ার’। শুক্রবার সিটি সেন্টারে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব।

কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর শিলিগুড়িতে অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। উত্তরবঙ্গের সব চেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা একটা গুরুত্ব রয়েছে। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে।

Loading videos...

inauguration by lighting lamp

প্রদীপ প্রজ্জ্বলন করে মেলার উদ্বোধন করছেন পর্যটন মন্ত্রী। নিজস্ব চিত্র।

নতুন বছর আসছে। বেড়াতে যাওয়ার প্ল্যানটা আগে ভাগে সেরে রাখতে বন্ধুর মতো হাত বাড়িয়ে দিয়েছে ‘ট্যুরিজম ফেয়ার’। কারণ, এই মেলায় যোগ দিয়েছেছে এক গুচ্ছ সরকারি ও বেসরকারি পর্যটন সংস্থা। শুধুমাত্র নামী এবং বিশ্বস্ত বেসরকারি পর্যটন সংস্তাগুলোই হাজির রয়েছে এই মেলায়। তাই নিশ্চিন্তে আপনি আপনার বেড়ানোর ঠিকানা খুঁজে নিতে পারবেন এখানে। বুকিং-এর উপর আর্কষণীয় ছাড়েরও ব্যবস্থা থাকছে।

বিদেশে ভ্রমণ

তারও হদিশ থাকছে শিলিগুড়ির ‘ট্যুরিজম ফেয়ারে’। আপনার পছন্দের গন্তব্যে বেড়াতে যাওয়ার বুকিং করে ফেলতে পারবেন এই মেলাতেই। এ বছর কলকাতার ‘ট্যুরিজম ফেয়ার’-এ সুদূর আফ্রিকার ‘মাসাইমারা’ থেকে পর্যটন সংস্থা এসেছিল।

পর্যটনপ্রেমীদের চাহিদাপূরণের মেলা

এক ছাতার তলায় পর্যটনপ্রেমীদের সব চাহিদা পূরণ করছে ‘ট্যুরিজম ফেয়ার’।  কলকাতার ‘ট্যুরিজম ফেয়ারে’ আসা পর্যটকের বক্তব্য থেকেই তা পরিষ্কার হয়ে যায়। বিস্তারিত জানতে দেখুন  https://www.facebook.com/Blueeyeindia/

dance performance in inaugural function

উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্য পরিবেশন। নিজস্ব চিত্র।

তাই আগামী রবিবারের মধ্যে এক দিন অবশ্যই চলে আসুন শিলিগুড়ির সিটি সেন্টারে ‘ট্যুরিজম ফেয়ার’-এ। মেলাটির আয়োজন করছে ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড।

Continue Reading

বিজ্ঞাপন প্রতিবেদন

শিলিগুড়িতে শুরু হচ্ছে ‘ট্যুরিজম ফেয়ার’, জানুন বিস্তারিত

নিজস্ব প্রতিনিধি: কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর এ বার শিলিগুড়িতে শুরু হচ্ছে ‘ট্যুরিজম ফেয়ার’। উত্তরবঙ্গের সবচেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা গুরুত্ব রয়েছে। ১৪ ডিসেম্বর শুক্রবার শিলিগুড়ির সিটি সেন্টারে শুরু হচ্ছে এই মেলা। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে। Loading videos… ছুটিতে কোথায় যাবেন? নতুন বছর আসছে। বেড়াতে যাওয়ার প্ল্যানটা […]

Published

on

নিজস্ব প্রতিনিধি: কলকাতা, আহমেদাবাদ, রায়পুরের পর এ বার শিলিগুড়িতে শুরু হচ্ছে ‘ট্যুরিজম ফেয়ার’। উত্তরবঙ্গের সবচেয়ে পুরোনো পর্যটন মেলা এটি। খুব স্বাভাবিক ভাবেই এই মেলার আলাদা গুরুত্ব রয়েছে। ১৪ ডিসেম্বর শুক্রবার শিলিগুড়ির সিটি সেন্টারে শুরু হচ্ছে এই মেলা। ১৬ ডিসেম্বর রবিবার পর্যন্ত এই মেলা চলবে।

Loading videos...

ছুটিতে কোথায় যাবেন?

নতুন বছর আসছে। বেড়াতে যাওয়ার প্ল্যানটা আগে ভাগে সেরে রাখতে বন্ধুর মতো হাত বাড়িয়ে দেবে ‘ট্যুরিজম ফেয়ার’। কারণ, এই মেলায় উপস্থিত থাকছে একগুচ্ছ সরকারি ও বেসরকারি পর্যটন সংস্থা। শুধুমাত্র নামী এবং বিশ্বস্ত বেসরকারি পর্যটন সংস্তাগুলোই হাজির থাকবে এই মেলায়। তাই নিশ্চিন্তে আপনি আপনার বেড়ানোর ঠিকানা খুঁজে নিতে পারবেন। বুকিং-এর উপর আর্কষণীয় ছাড়েরও ব্যবস্থা থাকছে।

বিদেশে বেড়াতে যেতে চান?

তারও হদিশ থাকছে ‘ট্যুরিজম ফেয়ারে’। আপনার পছন্দের গন্তব্যে বেড়াতে যাওয়ার বুকিং করে ফেলতে পারবেন এই মেলাতেই। এ বছর কলকাতার ‘ট্যুরিজম ফেয়ার’-এ সুদূর আফ্রিকার ‘মাসাইমারা’ থেকে পর্যটন সংস্থা এসেছিল।

পর্যটনপ্রেমীদের চাহিদাপূরণের মেলা

এক ছাতার তলায় পর্যটনপ্রেমীদের সব চাহিদা পূরণ করবে ‘ট্যুরিজম ফেয়ার’।  কলকাতার ‘ট্যুরিজম ফেয়ারে’ আসা পর্যটকের বক্তব্য থেকেই তা পরিষ্কার হয়ে যায়। বিস্তারিত জানতে দেখুন https://www.facebook.com/Blueeyeindia/

দেখুন এ বছরে কলকাতায় ‘ট্যুরিজম ফেয়ার’-এর ভিডিও।


তাই ১৪,১৫,১৬ ডিসেম্বরের মধ্য একদিন অবশ্যই চলে আসুন শিলিগুড়ির সিটি সেন্টারে ‘ট্যুরিজম ফেয়ার’-এ।  মেলাটির আয়োজন করছে ব্লু আই ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড।

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য5 mins ago

আজই প্রার্থী তালিকা বিজেপির! নন্দীগ্রামে শুভেন্দু, খড়গপুরে দিলীপ, জোর জল্পনা

ক্রিকেট44 mins ago

ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ভারত

দেশ1 hour ago

নিজস্ব শিক্ষা পর্ষদ গঠন করছে দিল্লি, বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের

রাজ্য2 hours ago

কেন তড়িঘড়ি প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, সরব পশ্চিমবঙ্গে বিজেপির সহ-পর্যবেক্ষক অমিত মালব্য

দেশ3 hours ago

‘এই দিনটার অপেক্ষাতেই ছিলাম’, বিজেপিতে যোগ দিয়ে বললেন প্রাক্তন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী

শিল্প-বাণিজ্য4 hours ago

মহিলা ক্ষমতায়নের পথে ২০ বছর সঙ্গী বন্ধন ব্যাঙ্ক

প্রবন্ধ4 hours ago

ভরা ব্রিগেডের জনসভা কি প্রত্যাশা পূরণের কোনো ইঙ্গিত দিতে পারল?

ট্রয়ো
বইপত্তর5 hours ago

পুস্তক পর্যালোচনা: সত্যজিৎ-মৃণাল-ঋত্বিকের নগরকেন্দ্রিক চলচ্চিত্র নিয়ে সৃষ্টি সৌমিক কান্তি ঘোষের ‘ট্রায়ো’

রাজ্য1 day ago

পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

High Court and Teacher
শিক্ষা ও কেরিয়ার3 days ago

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় নয়া মোড়, ফের কলকাতা হাইকোর্টে রাজ্য

গাড়ি ও বাইক1 day ago

আরটিও অফিসে আর যেতে হবে না! চালু হল আধার ভিত্তিক যোগাযোগহীন পরিষেবা

ভ্রমণের খবর2 days ago

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

রাজ্য24 hours ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

দেশ1 day ago

দেশের পরিস্থিতি একটু ভালো হলেও পঞ্জাবে মারাত্মক ভাবে বাড়ল দৈনিক সংক্রমণ

ক্রিকেট2 days ago

টসে জিতে ইংল্যান্ডের ব্যাটিং, সিরাজকে ফেরাল ভারত

রাজ্য2 days ago

রাজনীতিতে ‘না’ সৌরভ গঙ্গোপাধ্যায়ের, সিদ্ধান্ত জানানো হল বিজেপি নেতৃত্বকে

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে