ওয়েবডেস্ক: ‘স্বাস্থ্যই সম্পদ’ নাকি ‘সম্পদই স্বাস্থ্য’? অনেকে দ্বিতীয়টাকে সত্যি মনে করেন। অর্থাৎ সম্পদ থাকলেই স্বাস্থ্য ভালো থাকবে। তাই সকাল থেকেই দৌড় শুরু করে দেন সম্পদের পেছনে। ভুলে যান নিজের স্বাস্থ্যকে। ফলে শরীরে বাসা বাঁধে ডায়াবেটিস, বাড়ে হৃদরোগের সম্ভাবনা।

অথচ প্রতি দিন আধ ঘণ্টা সময় নিজের স্বাস্থ্যের জন্য ব্যয় করলে বাড়ে কর্মক্ষমতা। কমে স্ট্রেস। তার পর ‘ছুটুন’ না সম্পদের পেছনে।

২০০৮ সাল থেকে ‘বেহালা ফিটনেসপ্লাস সোসাইটি’ বকুলতলা এলাকায় একটি স্বাস্থ্যচর্চা কেন্দ্র চালিয়ে আসছে। এই জিমে রয়েছে স্বাস্থ্যচর্চার জন্য নানা আধুনিক সরঞ্জাম। বন্ধুত্বপূর্ণ পরিবেশে প্রশিক্ষকের কাছ থেকে নিতে পারবেন স্বাস্থ্যচর্চার পাঠ। আপনার শরীর অনুযায়ী তিনিই বলে দেবেন কোন ধরনের ব্যায়াম প্রয়োজন।

স্বাস্থ্যরক্ষায় যোগভ্যাসও গুরুত্বর্পূণ। বিশেষজ্ঞরা বলছেন, সপ্তাহে অন্তত তিন দিন যোগভ্যাস করলে আপনি নানা রোগকে দূরে রাখতে পারবেন। ‘বেহালা ফিটনেসপ্লাস সোসাইটি’-তে রয়েছে যোগপ্রশিক্ষণের ব্যবস্থা। এর জন্য সপ্তাহে তিন দিন পরামর্শদাতা আপনাকে বলে দেবেন, ঠিক কোন যোগ ব্যায়ামগুলি আপনার জন্য প্রয়োজনীয়। যোগাভ্যাসের জন্য আলাদা অর্থমূল্য দিতে হবে।

স্বাস্থ্য চর্চাকেন্দ্রটি সকাল ৬টা থেকে বেলা ১০টা ও বিকেল ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে। মাঝে বিকেল ৪টে থেকে ৭টা পর্যন্ত শুধু মাত্র মহিলাদের জন্য। বাকি সময় পুরুষ-মহিলাও অভ্যাস করতে পারেন। বৃহস্পতিবার বন্ধ।

বেহালা ফিটনেস প্লাস সোসাইটির সদস্য সংখ্যা ৩০০। তাই আর দেরি না আপনিও সদস্য হয়ে যান।

কী ভাবে যাবেন

বেহালা চৌরাস্তা থেকে বকুলতলা দত্তের মাঠের কাছে সারকেলহাট কালীমন্দিরের পাশে। পি-৬০, সাউথ বেহালা রোড, কলকাতা ৭০০০৬১।

যোগাযোগ

ফোন: ৯৭৪৮৭৫৩২৯৮।

ই-মেল: [email protected]

 

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন