খবর অনলাইন: “কথা ছিল গোয়ায় ছবি শ্যুট করা হবে। কিন্তু ওখানে অনুমতি পাওয়া নিয়ে কিছু সমস্যা দেখা গেল। ছবির নির্মাতারা আমার অফিসে এসে জিজ্ঞাসা করল, কী করবে। আমি বললাম, চলো কলকাতা যাই। ওরা আমার কাছে জানতে চাইল, আমি কলকাতা যাব কি না। আমি বললাম, কেন যাব না?” – কথাগুলি বলছিলেন অমিতাভ বচ্চন, ‘টিইথ্রিএন’ ছবিটির ট্রেলারের সূচনা অনুষ্ঠানে – “আমরা কলকাতায় প্রায় ঘাঁটি গাড়লাম। একটা লম্বা সময়সূচি ধরে ছবিটা শেষ করা হল”।

ঋভু দাশগুপ্ত পরিচালিত ‘টিইথ্রিএন’ একটি থ্রিলার। এতে অমিতাভ অভিনয় করেছেন জন বিশ্বাসের চরিত্রে, যিনি রহস্যজনক ভাবে হারিয়ে যাওয়া তাঁর নাতনিকে খুঁজতে বেরিয়েছেন।

তাঁর অভিনীত চরিত্রটি সম্পর্কে অমিতাভ বলেন, “জন অ্যাংলো-ইন্ডিয়ান। এই কারণেই ছবিটি গোয়ায় শ্যুট করার কথা ভাবা হয়েছিল। কারণ আমরা চেয়েছিলাম, চরিত্রটি অ্যাংলো-গোয়ান হোক। তার পর আমরা যখন কলকাতায় চলে এলাম জনকে আমরা অ্যাংলো-ইন্ডিয়ান করে দিলাম। কলকাতায় প্রচুর অ্যাংলো-ইন্ডিয়ানের বাস। আর জীবনের আটটা বছর ধরে ওদের সঙ্গে মিশেছি।”

বিগ বি বলেন, “কলকাতা আমার খুব কাছের জায়গা। আমি এই শহরের প্রতি আকৃষ্ট হয়েছি। কারণ আপনি যখন আপনার প্রথম চাকরিটি পান, তখন সেটিই আপনাকে স্বাধীনতার প্রথম স্বাদ এনে দেয়। নিজের মতো করে বাঁচতে পারা যায়। ওখানে সকলেরই নতুন কিছু না কিছু বলার থাকে, নতুন কিছু করার থাকে। আর সেই সব বিখ্যাত আড্ডা, যেখানে সবাই জড়ো হয়, বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়। একটা অসাধারণ ব্যাপার। তাই সেই পুরনো জায়গায়, সেই পুরনো পরিবেশে ফিরে যাওয়া আমার কাছে ভীষণ রোমাঞ্চকর মনে হয়।”

‘টিইথ্রিএন’ ১০ জুন মুক্তি পাওয়ার কথা। অমিতাভ ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন বিদ্যা বালান, নওয়াজুদ্দিন সিদ্দিকি প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here