গণেশ টকিজের কাছে ভেঙে পড়ল নির্মীয়মাণ সেতু, মৃত বেড়ে ২২, খোলা হল কন্ট্রোল রুম

0
162

খবর অনলাইন: উত্তর কলকাতার পোস্তায় রবীন্দ্র সরণি ও বিবেকানন্দ রোডের সংযোগস্থলে নির্মীয়মাণ উড়ালপুল ভেঙে মৃত্যু হয়েছে কমপক্ষে ২২ জনের। বহু মানুষ আহত। ধ্বংসস্তূপের তোলায় শতাধিক মানুষের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। চাপা পড়েছে বহু গাড়ি ও যাত্রীবোঝাই মিনিবাস।

এ দিন বেলা সাড়ে বারোটা নাগাদ ভেঙে পড়ে এই নির্মীয়মাণ উড়ালপুলটি। প্রত্যক্ষদর্শীদের মতে, সাড়ে ১২টা নাগাদ বোমা ফাটার মতো আওয়াজ শোনেন তাঁরা, কিছু বুঝে ওঠার আগেই দেখেন চোখের সামনে আস্ত একটা উড়ালপুল ভেঙে পড়ছে। গতকাল রাতে ভেঙে পড়া অংশটিতে ঢালাই করা হয়েছিল বলে জানা গিয়েছে। উদ্ধারকাজে নেমেছে সেনাও। ৪০০ জন জওয়ান হাত লাগিয়েছেন উদ্ধারকাজে, ঘটনাস্থলে পৌঁছেছে কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)। ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হওয়া মানুষদের মেডিক্যাল কলেজ আর মারোয়াড়ি রিলিফ সোসাইটিতে ভর্তি করা হয়েছে।

ভোটের প্রচার ছেঁটে ঘটনাস্থলে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনাস্থলে যান মেয়র শোভন চট্টোপাধ্যায় ও দমকলমন্ত্রী জাভেদ খান। তাঁদের ঘিরে বিক্ষোভ দেখান এলাকাবাসীরা। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে, নিহতদের পরিবারকে ৫ লক্ষ, আহতদের ২ লক্ষ এবং অল্প আহতদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। সরকারি এবং বেসরকারি সমস্ত হাসপাতালেই আহতদের চিকিৎসা ফ্রি-তে করা হবে।

ঘটনাকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। ব্রিজ ভাঙার দায় রাজ্য সরকারের, এই অভিযোগ তুলে কেন্দ্রীয় নগরোন্নয়ন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন, “অবৈজ্ঞানিক পদ্ধতিতে তৈরি হচ্ছিল উড়ালপুলটি”। পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে গ্রেফতারের দাবি জানিয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। সিপিএম নেতা তথা রাজ্যের প্রাক্তন পুরমন্ত্রী অশোক ভট্টাচার্য উচ্চ পর্যায়ের তদন্ত দাবি করেছেন। বিজেপির তরফ থেকে সিবিআই তদন্ত দাবি করা হয়েছে। বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, উড়ালপুলের নকশায় ত্রুটি থাকতে পারে।

জায়গাটা ঘিঞ্জি হওয়াতে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

নবান্নে একটি আপৎকালীন কন্ট্রোলরুম খোলা হয়েছে। হেল্পলাইন নম্বরগুলি হল –

১০৭০

০৩৩-২২১৪৩৫২৬

০৩৩-২২৫৩৫১৮৫

০৩৩-২২১৪৫৬৬৮ ।

কলকাতা পুলিশের হেল্প লাইন নম্বর ০৩৩-২২১৪৩০২৪/ ৯৪৩২৬২৪৩৬৫।

এএনআই-এর টুইটার পোস্ট

 





এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

1 মন্তব্য

  1. posta bazarer ghatona monke narie dieche.visuals gulo dekha jae na.samaer kaj samae na hole tar khesarot manusher praner binimoy. ei ghatana mone korie dae dilli metro r ghatona. sekhneo under construction metro collapse hoe chilo. ei fly over 2009 sale suru hoechilo. eto din keno laglo
    setai mystry.e porjonto nihato o ahato der family der samabedona janai

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here