খবর অনলাইন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সম্পর্কে অশোভন মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়লেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির মতো কেন্দ্রীয় শাসকদলের রাজ্যস্তরের এক গুরুত্বপূর্ণ নেতার এই কুরুচিকর মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় উঠেছে শিক্ষার্থী ও শিক্ষক মহলে।

শনিবার দলের রাজ্য দফতরে সাংবাদিকদের কাছে দিলীপবাবু বলেন, “যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেয়েরা নিজেরাই বেহায়া, নিম্ন স্তরের। সব সময় ছেলেদের গায়ে পড়ে থাকে, আবার শ্লীলতাহানির অভিযোগ করে। ওরা যদি নিজেদের আত্মসম্মান নিয়ে এতই ভীত, তা হলে ওখানে যায় কেন?”

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগ উঠেছে বিজেপি-র ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এভিবিপি) বিরুদ্ধে। এই অভিযোগ ভিত্তিহীন, এ কথা বলার সময়ে দিলীপবাবু অশালীন মন্তব্য করে বসলেন মহিলাদের সম্পর্কেই।

যাদবপুরের ছাত্রদের সম্পর্কে অশোভন মন্তব্য দিলীপবাবু এই প্রথম করলেন না। গত মার্চে তিনি হুমকি দিয়ে বলেছিলেন “যারা ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিয়েছে তাদের উপর থেকে ছ’ ইঞ্চি কেটে ফেলা উচিত। বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জুতোপেটা করা উচিত বলেও তিনি মন্তব্য করেছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here