আবার খুন বাংলাদেশে, এ বার এলজিবিটি পত্রিকার সম্পাদক ও কর্মী

0

খবর অনলাইন: অধ্যাপক খুনের পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বাংলাদেশে আবার খুন। এ বার খুন হলেন এলজিবিটি সম্প্রদায়ের পত্রিকা ‘রূপবান’-এর সম্পাদক জুলহাজ মান্নান ও ‘রূপবান’-এরই কর্মী তনয় মজুমদার। ঢাকা শহরের কলাবাগান এলাকায় এক অ্যাপার্টমেন্টে মান্নানের ফ্ল্যাট। আততায়ীরা কুরিয়ারকর্মী সেজে সেখানে এসে দু’ জনকে খুন করে।

স্থানীয় থানার ওসি মহম্মদ ইকবাল জানান, আততায়ীরা দলে ছিল জনাছয়েক। এরা কুরিয়ারকর্মী সেজে এসেছিল। এর মধ্যে এক জনের হাতে একটি বাক্স ছিল। জুলহাজ নিজেই তাদের দোতলার ফ্ল্যাটে নিয়ে যান। আততায়ীরা জুলহাজ ও তাঁর সঙ্গীকে কুপিয়ে খুন করে। আরও দু’জন গুরুতর আহত হন।

মান্নানের অ্যাপার্টমেন্ট বিল্ডিং-এর নিরাপত্তারক্ষী ঢাকা টাইমস–কে জানান, আততায়ীরা বিকেল ৫টা নাগাদ আসে। তারা কুরিয়ার কোম্পানির কর্মী হিসেবে পরিচয় দেয়। আধঘণ্টা পর দোতলার ফ্ল্যাট থেকে চিৎকার চেঁচামেচি শুনে তিনি ওপরে ছুটে যান। আততায়ীরা তখন তাঁকে ছুরি দিয়ে আক্রমণ করে।

‘রূপবান’-এর সম্পাদক ৩৫ বছরের জুলহাজ মার্কিন উন্নয়ন সংস্থা ‘ইউএসএড’-এও কাজ করতেন। বাংলাদেশের সাধারণ মানুষ যাতে এলজিবিটি সম্প্রদায়কে ভালো ভাবে মেনে নেয় সেই লক্ষ্যেই ২০১৪ সালে ‘রূপবান’ পত্রিকা প্রকাশ করা শুরু হয়। ২০১৪-এর বাংলা নববর্ষের দিন ‘রেনবো র‍্যালি’র সূচনা করেন জুলহাজ। পুলিশের নির্দেশে নববর্ষে এ বারের সমাবেশ বাতিল করা হয়।

বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট এই হত্যালীলার তীব্র নিন্দা করে বলেছেন, “আমি একেবারে ভেঙে পড়েছি। এ ধরনের অর্থহীন হিংসার ঘটনা অত্যন্ত ঘৃণার। এই হত্যার পিছনে যে দুষ্কৃতীরা রয়েছে তাদের ধরার জন্য আমি বাংলাদেশ সরকারের কাছে জোরালো ভাষায় আবেদন জানাচ্ছি।”

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন