কলকাতা: ইজিসি নির্দেশ মেনে  এবছর  কলকাতা  বিশ্ববিদ্যালয়ের  ছাত্র ভোটে  চালু করা হচ্ছে নোটা।  আজ কলকাতা বিশ্ববিদ্যালয়ে রেজিস্টারের নেতৃত্বে  বিশ্ববিদ্যালয়ের সবকটি ক্যাম্পাসে ছাত্র ভোট সংক্রান্ত  বৈঠক ডাকা হয়।  এই বৈঠকে ঠিক হয়,  প্রাথমিক ভাবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস সহ সবকটি ক্যাম্পাসে  ছাত্র ভোট হতে চলেছে ২৮ জানুয়ারি। এই বৈঠকে  রেজিস্ট্রার ও ডিনকে নিয়ে একটি কমিটিও গঠন করা  হয়ে।  এই কমিটিতে ডিন ছাড়াও থাকছে সেক্রেটারি,  অ্যাসিসস্টেন্ট সেক্রেটারি,  ডেপুটি রেজিস্ট্রার ও আইসি।  আগামী এক-দু’দিনের মধ্য পুলিশের সঙ্গে কথা বলেই চুড়ান্ত ভোটের দিন ঘোষণা করবে বিশ্ববিদ্যালয়। 
ক্যাম্পাসগুলিতে অবাধ ও শান্তিপূর্ণ  ভোট করাতে যা যা পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন তার সবটাই বিশ্ববিদ্যালয় গ্রহণ করবে বলে জানায় কর্তৃপক্ষ। 
এর আগে বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে কলকাতা সহ ৪ টি জেলায় বিশ্ববিদ্যালয়ের অধীনে যে কলেজ আছে তার সব ক’টিতেই ভোটের দিন ঘোষণা করা হয়। শুধু কলকাতায় কলেজের সংখ্যা ৬৫ মতন।  তাই কলকাতাতে ভোট হবে ৩ দফায়।  ২৮,  ৩০ ও ৩১ জানুয়ারি।  চারটি জেলায় কলেজ আছে,  হাওড়া,  হুগলি,  দ:২৪ পরগনা ও কলকাতে।  হাওড়ায় ভোট হবে  ১৯ জানুয়ারি  হাওড়ায়  কলেজগুলিতে ভোট হবে।  দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিতে হবে  ২৮ তারিখ।  

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here