খবর অনলাইন: আবার হত্যা বাংলাদেশে। এ বার খুন হলেন রাজশাহী পাবলিক ইউনিভার্সিটির অধ্যাপক রেজাউল করিম সিদ্দিক। ৫৮ বছরের ইংরিজির অধ্যাপক আজ সকালে যখন বাড়ি থেকে বাসস্ট্যান্ডে যাচ্ছিলেন তখন অজ্ঞাতপরিচয় আততায়ীরা পিছন থেকে তাঁকে ছুরি মারে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। তাঁকে হত্যার ধরন দেখে পুলিশের সন্দেহ, চরমপন্থী গোষ্ঠীরাই এই কাণ্ড ঘটিয়েছে। এখনও পর্যন্ত কেউ এই হত্যার দায় স্বীকার করেনি।
রাজশাহী মেট্রোপলিটান পুলিশ কমিশনার মহম্মদ শামসুদ্দিন জানান, “তাঁর গলায় অন্তত তিন বার আঘাত করা হয়েছে এবং ৭০ থেকে ৮০ শতাংশ কেটে ফেলা হয়েছে। ইসলামি জঙ্গিরা যে ভাবে আগের হত্যালীলাগুলো চালিয়েছে ঠিক সেই ভাবেই তাঁকে আক্রমণ করা হয়েছে।”
বোয়ালিয়া থানার ওসি শাহদাত হোসেন জানান, খুনের ঘটনা ঘটে সকাল সাড়ে ৭টা নাগাদ। অধ্যাপকের বাড়ি থেকে ৫০ মিটারের মধ্যে, সালবাগান অঞ্চলের বটতলা মোড়ে।
পুলিশের ডেপুটি কমিশনার নহিদুল ইসলাম বলেন, অধ্যাপক সিদ্দিক সঙ্গীত-সহ নানা সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। অবৈধ ইসলামি গোষ্ঠী জামায়েতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সময়ের ঘাঁটি বাগমারা অঞ্চলে তিনি একটি সঙ্গীত শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছিলেন।
ঊল্লেখ্য, বছর দুয়েক আগে রাজশাহী ইউনিভার্সিটির আরও একজন শিক্ষক একেএম শফিউল ইসলাম এ ভাবেই খুন হন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here