খবর অনলাইন : শ্লীলতাহানির প্রতিবাদকে কেন্দ্র করে রণক্ষেত্র হল কাশ্মীরের হান্ডওয়াড়া। সেনাবাহিনীর গুলিতে একজন উঠতি ক্রিকেটার সহ অন্তত তিন জনের মৃত্যু হয়েছে।
সেনা জওয়ানের হাতে এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে শ্রীনগর থেকে ৮৫ কিমি দূরে হান্ডওয়াড়া চকে সেনা বাঙ্কারে বিক্ষোভ দেখাচ্ছিলেন স্থানীয় বাসিন্দারা। হঠাৎই উত্তেজিত জনতা সেনা জওয়ানদের লক্ষ করে ইট ছুড়তে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনা জওয়ানরা গুলি চালায়। গুলিতে ঘটনাস্থলেই তিন জনের মত্যু হয়।

এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সদ্য দায়িত্ব নেওয়া জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তিনি বলেন, জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। এই ঘটনা সরকারের শান্তি উদ্যোগে ‘নেতিবাচক’ প্রভাব ফেলবে। ন্যাশনাল কনফারেন্স ও কংগ্রেস এই গুলিচালনার তীব্র নিন্দা করেছে।

সেনাবাহিনী এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে। পুলিশও একটি অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করেছে। ঘটনার একটি ভিডিও প্রকাশিত হয়েছে, তাতে দেখা যাচ্ছে নির্যাতিতা যুবতীটি বলছে, সেনা নয়, স্থানীয় এক স্কুলের পোশাক পরা ব্যক্তি তার শ্লীলতাহানী করেছে। তবে খবর অনলাইন এই ভিডিওর সত্যতা যাচাই করেনি।

গুলিত নিহত উঠতি ক্রিকেটার নইম কাদির ভাট ছবি: ফেসবুক
গুলিত নিহত উঠতি ক্রিকেটার নইম কাদির ভাট
ছবি: ফেসবুক

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here