লখনউ: ফের ট্রেন দুর্ঘটনা, ফের উত্তরপ্রদেশ। শনিবার সকালে দুর্ঘটনার কবলে পড়ল রাজ্যরানি এক্সপ্রেস। ঘটনায় কারও মৃত্যু না হলেও দশ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

এ দিন সকাল আটটা নাগাদ রামপুর এবং মুন্দাপন্দার মাঝে কোশি নদীর ওপর একটি ব্রিজের ওপর লাইনচ্যুত হয় মেরট থেকে লখনউগামী রাজ্যরানি এক্সপ্রেসের আটটি বগি। ঘটনায় আহত দশজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আহতদের জন্য ক্ষতিপূরণের কথা ঘোষণা করেছেন। গুরুতর আহতরা পাবেন ৫০ হাজার, অল্প আহতরা ২৫ হাজার টাকা করে।

ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান রেলমন্ত্রী সুরেশ প্রভু। সেই সঙ্গে টুইটারে তিনি জানান, “ঘটনাটার দিকে নজর রাখছি। রেলের আধিকারিকদের ঘটনাস্থলে যাওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যত দ্রুত সম্ভব উদ্ধারকাজ শেষ করা হবে।”

উল্লেখ্য, গত কয়েক মাসে বেশ কয়েকটি রেল দুর্ঘটনার সাক্ষী থেকেছে উত্তরপ্রদেশ। গত বছর নভেম্বরে কানপুরের কাছে লাইনচ্যুত হয়েছিল ইনদওর-পটনা এক্সপ্রেস। ঘটনায় মৃত্যু হয়েছিল ১৪২ জনের। গত মাসে জব্বলপুর থেকে দিল্লিগামী মহাকোশল এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ফলে আহত হয়েছিলেন পঞ্চাশ জন। উত্তরপ্রদেশেই এত রেল দুর্ঘটনার পেছনে অন্য কোনো কারণ আছে কি না সেটাই ভাবাচ্ছে রেল আধিকারিকদের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here