খবর অনলাইন : পূর্ব উপকূলের প্রাইমারিগুলতে সহজেই জিতলেন রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট নির্বাচনপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ধনী শিল্পপতি ট্রাম্প উত্তরপূর্বের পাঁচটি রাজ্যেই বিরাট ভাবে জিতে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেলেন।

ও দিকে হিলারি ক্লিনটনও ডেমোক্র্যাটিক প্রার্থী হওয়ার পথে অনেকটাই নিশ্চিত। তিনি মেরিল্যান্ড, ডেলাওয়ারে এবং পেনসিলভ্যানিয়া প্রাইমারি জিতেছেন। প্রাইমারির এই ফল জানা গিয়েছে বুধবার।

ট্রাম্প জিতলেন মেরিল্যান্ড, ডেলাওয়ারে, পেনসিলভ্যানিয়া, কানেকটিকেট এবং রোড আইল্যান্ড। প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হতে গেলে ১২৩৭ ডেলিগেটের সমর্থন পাওয়া দরকার। প্রয়োজনীয় সমর্থন থেকে ট্রাম্প এখনও কিছুটা দূরে। তিনি এ পর্যন্ত ৮৪৫ ডেলিগেটের সমর্থন পেয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী টেক্সাসের সেনেটর টেড ক্রুজ পেয়েছেন ৫৫৯ ডেলিগেটের সমর্থন। ১৪৮ ডেলিগেটের সমর্থন পেয়ে অনেক পিছনে রয়েছেন জন কাশিস।

ক্লিনটনকে ডেমোক্র্যাটিক প্রার্থী হতে গেলে ২৩৮৩ ডেলিগেটের সমর্থন পেতে হবে। এখনও পর্যন্ত পেয়েছেন ১৯৪৬। তাঁর প্রতিদ্বন্দ্বী স্যান্ডার্স পেয়েছেন ১১৯২ ডেলিগেটের সমর্থন পেয়েছেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here