লিগ জট কাটাতে মধ্যস্থতা করতে চেয়ে মোহন-ইস্টকে চিঠি বিজেপি নেতার

0
2842

সানি চক্রবর্তী, কলকাতা: খেলার মাঠে রাজনীতি যুক্ত থাকেই। বহু রাজনৈতিক নেতাও বরাবর জড়িয়ে থাকেন বিভিন্ন ক্লাব ও ক্রীড়া সংগঠনগুলির সঙ্গে। আবার মাঠের লোকেরাও প্রয়োজনে রাজনীতির মানুষদের কাছে যান। চলতি লিগ জটেই যেমন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস করেছেন মোহনবাগান ও ইস্টবেঙ্গল ক্লাবের কর্তারা। কিন্তু তাঁদের পরিচয় প্রশাসনিক। কিন্তু খেলার মাঠের সমস্যা মেটাতে মধ্যস্থতা করার প্রস্তাব দিয়ে কোনো রাজনৈতিক নেতা দলীয় পরিচয় থেকে হস্তক্ষেপ করার প্রস্তাব দিচ্ছেন, এমনটা কিছুটা অভিনব তো বটেই।

এমনই ঘটনা ঘটালেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়। আই লিগ ও আইএসএল জটে জেরবার বাংলার দুই শতাব্দীপ্রাচীন ক্লাবের সমস্যা মেটাতে মধ্যস্থতা করার প্রস্তাব দিয়ে দুই ক্লাবকে চিঠি দিলেন তিনি। কেন্দ্রের যুব ও ক্রীড়া দফতরের সঙ্গে ক্লাবদুটির বৈঠকের ব্যবস্থা করে দেওয়ারও প্রস্তাব দিয়েছেন তিনি।

ক্লাবগুলির কোনো কর্মকর্তাই এই চিঠির বিষয়ে মুখ খুলতে চাননি। কিন্তু চিঠিতে কোনো কাজ হল কি না, তা বোঝা যাবে আগামী দিনের ঘটনাপ্রবাহে চোখ রাখলেই। তবে বাংলার লক্ষ লক্ষ ক্লাব সমর্থকের মন জয় করার লক্ষ্য নিয়ে রাজনীতির কারবারি চালটা যে ভালই দিয়েছেন, তা বলাই যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here