Connect with us

গাড়ি ও বাইক

পথ দুর্ঘটনায় আহতদের জন্য ২.৫ লক্ষ টাকার ক্যাশলেস চিকিৎসা প্রকল্প আনছে কেন্দ্র

প্রতিবছর ভারতে প্রায় পাঁচ লক্ষের মতো পথ দুর্ঘটনা ঘটে থাকে। এই সংখ্যা বিশ্বের অন্যতম সর্বোচ্চ। পথ দুর্ঘটনায় প্রতি বছরই প্রায় দেড় লক্ষের কাছাকাছি মানুষ মারা যায়। আহত হয় তিন লক্ষ।

Published

on

খবর অনলাইন ডেস্ক : পথ দুর্ঘটনায় আহতদের জন্য আড়াই লক্ষ টাকার ক্যাশলেস চিকিৎসা প্রকল্প আনছে কেন্দ্র। খুব শীঘ্রই এই প্রকল্প চালু করা হবে বলে জানা গিয়েছে। এই নিয়ে রাজ্যগুলিকে চিঠিও দেওয়া হয়েছে।

প্রতিবছর ভারতে প্রায় পাঁচ লক্ষের মতো পথ দুর্ঘটনা ঘটে থাকে। এই সংখ্যা বিশ্বের অন্যতম সর্বোচ্চ। পথ দুর্ঘটনায় প্রতি বছরই প্রায় দেড় লক্ষের কাছাকাছি মানুষ মারা যায়। আহত হয় তিন লক্ষ।

Loading videos...

এই সংখ্যাকে মাথায় রেখেই নতুন প্রকল্প শুরু করা হচ্ছে বলে সরকারি সূত্র জানা গিয়েছে।

এই ক্যাশলেস চিকিৎসা প্রকল্পের জন্য কেন্দ্রীয় পরিবহণ ও সড়ক মন্ত্রক (MoRTH) একটি তহবিল তৈরি করবে। এ ব্যাপারে রাজ্যেগুলির পরিবহন সচিব এবং কমিশনারদের গত মঙ্গলবার একটি চিঠি দিয়ে জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, এ ব্যাপারে ন্যাশানাল হেলথ অথরিটি একটি ডিজিট্যাল প্লাটফর্ম তৈরি করবে। যার মাধ্যমে আয়ুশমান ভারত প্রধামন্ত্রী জন আরোগ্য যোজনায় (Ayushman Bharat Pradhan Mantri Jan Arogya Yojana) এই ক্যাশলেস চিকিৎসা চিকিৎসার সুযোগ করে দেওয়া হবে।

চিঠিতে বলা হয়েছে, ‘‘ সমস্ত পথ দুর্ঘটনায় আহত দেশি-বিদেশি নাগরিকরা এই প্রকল্পের সুবিধ পাবেন। প্রকল্পে প্রতি দুর্ঘটনা/ব্যক্তি পিছু আড়াই লাখ করে ক্যাশলেস চিকিৎসার সুবিধা থাকবে।’’

চিঠিতে আরও বলা হয়েছে, ‘‘ বিমা কোম্পানিগুলি জেনারেল ইন্সুরেন্স কাউন্সিলের মাধ্যমে এই ফান্ডে টাকা দেবে।’’

বিমাবিহীন গাড়ির ক্ষেত্রে কী হবে?

বিমাবিহীন গাড়ি দুর্ঘটনায় পড়লে তার খরচ প্রাথমিক ভাবে সরকারই দেবে। তবে পরে গাড়ির মালিককে চিকিৎসার সব খরচ দিতে হবে বলে ওই চিঠিতে জানানো হয়েছে।

এই প্রকল্পে পথ দুর্ঘটনায় আহতকে দুর্ঘটনাস্থলের নিকটবর্তী হাসপাতালে ক্যাশলেস ট্রমা কেয়ার সেন্টারে চিকিৎসা ব্যবস্থা করা হবে।

চিঠিতে বলা হয়েছে, প্রাথমিকভাবে ওই হাসপাতালে দুর্ঘটনায় আহত ব্যক্তিকে স্থিতিশীল অবস্থায় আনার ব্যবস্থা করে পরে আহতকে প্রধামন্ত্রী জন আরোগ্য যোজনায় অন্তর্ভুক্ত কোন হাসপাতালে স্থানান্তরিত করতে হবে।

পড়তে পারেন

গাড়ি-বাইকের বৈধ পিইউসি না থাকলেও বিমা সংস্থা দাবি বাতিল করতে পারবে না, নির্দেশ নিয়ন্ত্রক সংস্থার

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

গাড়ি ও বাইক

আরটিও অফিসে আর যেতে হবে না! চালু হল আধার ভিত্তিক যোগাযোগহীন পরিষেবা

ড্রাইভিং লাইসেন্স সম্পর্কিত ১৮টি পরিষেবার জন্য আধার ভিত্তিক অনলাইন সুবিধা চালু করেছে কেন্দ্র।

Published

on

খবর অনলাইন ডেস্ক: আপনার ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর অথবা যদি সেটার পুনর্নবীকরণের দিন এগিয়ে আসে, তা হলে আর আরটিও অফিসে (RTO office) যাওয়ার দরকার নেই!

বৃহস্পতিবার কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও জনপথ মন্ত্রক ড্রাইভিং লাইসেন্স পুনর্নবীকরণ, লার্নার লাইসেন্স, এবং ডুপ্লিকেট লাইসেন্স-সহ ১৮ রকমের পরিষেবার জন্য অনলাইন সুবিধা চালু করেছে।

Loading videos...

মূলত পরিবহণ বিভাগের অফিসগুলিতে ভিড় কমানো এবং জালিয়াতি রুখতেই এই পদক্ষেপ। পরিবহণমন্ত্রকের খসড়া নির্দেশিকা অনুযায়ী, পোর্টালের মাধ্যমে ব্যক্তিগত ভাবে কন্টাক্টলেস পরিষেবার (Contactless services) জন্য আধার (AADHAAR) অথেন্টিকেশন চালু করা হবে।

এই পরিষেবার মধ্যে রয়েছে লার্নার লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্সের পুনর্নবীকরণ, ঠিকানা পরিবর্তন এবং রেজিস্টেশন সার্টিফিকেট, আন্তর্জাতিক ড্রাইভিং লাইসেন্সের আবেদন, মালিকানা হস্তান্তরের আবেদন ইত্যাদি। এই কাজগুলির জন্য আরটিও অফিসে যাওয়ার প্রয়োজন হবে না। নিজের পরিচয়পত্র হিসেবে আধার ব্যবহার করেই প্রক্রিয়াটি সেরে ফেলা যাবে।

ড্রাইভিং লাইসেন্সের সঙ্গে আধার কার্ড যুক্ত করার জন্য কেন্দ্রীয় সরকারের নতুন খসড়া নির্দেশিকা জারির পরেই এই পদ্ধতিটি চালু করা হয়।

মন্ত্রকের এক আধিকারিক জানান, সুবিধাজনক এবং ঝঞ্ঝাটমুক্ত পরিষেবা দেওয়ার জন্যই নতুন এই পদ্ধতি চালু করা হয়েছে। এর বিস্তৃত প্রচারের জন্য বেশ কিছু পদক্ষেপ নেওয়া হবে।

লাইসেন্স সংক্রান্ত ১৮টি আধার ভিত্তিক অনলাইন পরিষেবা

১. লার্নার লাইসেন্স

২. যোগ্যতার পরীক্ষা দরকার হয় না এমন ড্রাইভিং লাইসেন্সের পুনর্নবীকরণ

৩. ডুপ্লিকেট ড্রাইভিং লাইসেন্স

৪. ড্রাইভিং লাইসেন্স এবং রেজিস্ট্রেশন সার্টিফিকেটে ঠিকানা পরিবর্তন

৫. আন্তর্জাতিক ড্রাইভিং লাইসেন্স ইস্যু

৬. লাইসেন্স থেকে নির্দিষ্ট যানবাহনের সারেন্ডার

৭. যানবাহনের অস্থায়ী রেজিস্টেশনের জন্য আবেদন

৮. সম্পূর্ণরূপে নির্মিত বডি-সহ গাড়ির রেজিস্ট্রেশনের জন্য আবেদন

৯. ডুপ্লিকেট রেজিস্ট্রেশন সার্টিফিকেট ইস্যু করার জন্য আবেদন

১০. রেজিস্ট্রেশন সার্টিফিকেটের জন্য এনওসি-র জন্য আবেদন

১১. গাড়ির মালিকানা হস্তান্তর সংক্রান্ত নোটিশ

১২. গাড়ির মালিকানা হস্তান্তরের জন্য আবেদন

১৩. রেজিস্ট্রেশন সার্টিফিকেটে ঠিকানা পরিবর্তনের আবেদন

১৪. স্বীকৃত ড্রাইভার প্রশিক্ষণ কেন্দ্র থেকে ড্রাইভিং প্রশিক্ষণের জন্য রেজিস্ট্রেশেনের আবেদন

১৫. কূটনৈতিক কর্মকর্তার মোটর গাড়ি রেজিস্ট্রেশেন জন্য আবেদন

১৬. কূটনীতিক আধিকারিকের মোটর গাড়ির নতুন রেজিস্ট্রেশন মার্ক দেওয়ার জন্য আবেদন

১৭. ভাড়া-ক্রয় চুক্তির অনুমোদন

১৮. ভাড়া অথবা কেনার চুক্তির সমাপ্তি

আরও পড়তে পারেন: ইগনু বিএড প্রবেশিকা পরীক্ষা ১১ এপ্রিল, জানুন রেজিস্ট্রেশন পদ্ধতি

Continue Reading

গাড়ি ও বাইক

১ মার্চ পর্যন্ত বিনামূল্যে পাওয়া যাবে ফাসট্যাগ, জানুন কী ভাবে

১ মার্চ পর্যন্ত টোল প্লাজায় কী ভাবে বিনামূল্যে ফাসট্যাগ পাবেন?

Published

on

খবর অনলাইন ডেস্ক: জাতীয় সড়ক কর্তৃপক্ষ (NHAI) সারা দেশের টোল ট্যাক্স আদায় কেন্দ্রগুলিকে নগদহীন করার উদ্যোগ নিয়েছে। যে কারণে ফাসট্যাগ (FASTag) ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

এনএইচএআই বলেছে, ১ মার্চ অবধি বিনামূল্যে দেওয়া হবে ফাসট্যাগ। এর জন্য ১০০ টাকা চার্জ নেওয়া হচ্ছিল। সাধারণ মানুষকে উৎসাহিত করতে ১ মার্চ পর্যন্ত বিনামূল্যেই দেওয়া হবে। লক্ষ্য একটাই, যাতে মানুষ যত তাড়াতাড়ি সম্ভব ফাসট্যাগ কিনতে পারে।

Loading videos...

সারা দেশে ৪০ হাজারেরও বেশি বুথ

বলা হয়েছে, এনএইচএআই ফাসট্যাগ রিচার্জ করতে সারা দেশে ৪০ হাজারেরও বেশি বুথ তৈরি করেছে। এর বাইরেও অনেক অনলাইন প্ল্যাটফর্ম থেকেও এটা রিচার্জ করা যায়। এসবিআই, আইসিআইসিআই, এইচডিএফসি, অ্যাক্সিস ব্য়াঙ্ক, পেটিএম-এর মাধ্যমেও ফাসট্যাগ পাওয়া যায়।

ফাসট্যাগের দাম কত

কোনো বাধা ছাড়াই টোল প্লাজা অতিক্রম করার জন্য আপনার গাড়ির ধরনের উপর নির্ভর করে ফাসট্যাগের দাম। এ ছাড়াও জারি করা ব্যাঙ্কের চার্জ এবং সিকিউরিটি ডিপোজিট পলিসির উপরেও তা নির্ভর করে।আপনি যদি পেটিএম থেকে গাড়ির জন্য ফাসট্যাগটি কিনে থাকেন তবে আপনাকে ৫০০ টাকা খরচ করতে হবে। যেখানে ২৫০ টাকা ফেরতযোগ্য সিকিউরিটি ডিপোজিট এবং ন্যূনতম ব্যালেন্স ১৫০ টাকা।

আপনি যদি আইসিআইসিআই ব্যাঙ্ক থেকে ফাসট্যাগ কিনে থাকেন তবে আপনাকে ট্যাগের জন্য ৯৯.১২ টাকা এবং ন্যূনতম ব্যালেন্স হিসাবে ২০০ টাকা রাখতে হবে। ফাসট্যাগের দাম ১০০ টাকা নির্ধারণ করেছে ভারতের জাতীয় পেমেন্ট কর্পোরেশন। এ ছাড়া এ ছাড়া ২০০ টাকার সিকিউরিটি ডিপোজিটও রাখতে হয়।

ফাসট্যাগের ব্যালেন্স জানা যায় কী ভাবে

ফাসট্যাগের ব্যালেন্স জানতে প্রথমে আপনার মোবাইলের প্লে স্টোর অথবা অ্যাপল স্টোর থেকে ফাসট্যাগ অ্যাপটি ডাউনলোড করতে হবে। অ্যাপটি খুলুন, লগইন করুন এবং আপনার ব্যালেন্স পরীক্ষা করুন। এ ছাড়া এনএইচএআই যানবাহন মালিকদের মিসড কল সুবিধাও দিচ্ছে। প্রিপেইড ওয়ালেটে যাঁরা নিজের নম্বরটি নথিভুক্ত করেছেন, তাঁরা ৮৮৮৪৩৩৩৩৩১ নম্বরে মিসড কল করে ব্যালেন্স জানতে পারবেন।

১৬ ফেব্রুয়ারি থেকে বাধ্যতামূলক ফাসট্যাগ

১৫-১৬ ফেব্রুয়ারির মধ্যরাত থেকেই ফাসট্যাগ (FASTag) নিয়ে নতুন নিয়ম কার্যকর করেছে কেন্দ্রীয় সরকার। পরিবহণমন্ত্রক জানিয়েছে, জাতীয় সড়কের প্রতিটা টোল প্লাজাতেই নতুন নিয়ম কার্যকর হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, “২০০৮-এর জাতীয় সড়ক ফি রুলস অনুযায়ী, যদি কোনো গাড়িতে ফাসট্যাগ লাগানো না থাকে অথবা ফাসট্যাগটি বৈধ না হয়, তা হলে টোল প্লাজা দিয়ে যাওয়ার সময় সেটির কাছ থেকে দ্বিগুণ ফি নেওয়া হবে”।

আরও পড়তে পারেন: ফাসট্যাগ নেই? গুনতে হবে দ্বিগুণ টোল চার্জ

Continue Reading

গাড়ি ও বাইক

হোন্ডা নিয়ে এল নতুন বাইক সিবি ৩৫০আরএস

এক নজরে দেখে নিন আকর্ষণীয় বৈশিষ্ট্য, দাম কত?

Published

on

খবর অনলাইন ডেস্ক: গত বছরের শেষ দিকে শোনা গিয়েছিল, সিবি ৩৫০-এর নতুন মডেল নিয়ে আসছে হোন্ডা। এ দিন এইচ’নেস সিবি ৩৫০ (H’Ness CB350) ভিত্তিক আধুনিক ক্লাসিক বাইক হোন্ডা সিবি ৩৫০আরএস (Honda CB 350 RS) বাজারে নিয়ে এল হোন্ডা।

আকর্ষণীয় বৈশিষ্ট্য

ডিজাইনের ক্ষেত্রে নতুনত্ব এসেছে নতুন সিবি ৩৫০ আরএস-এ। ডুয়েল-টোন রঙিন ফুয়েল ট্যাঙ্ক, রাউন্ড এলইডি হেডলাইট এবং একটি স্পোর্টি স্ট্যান্স যুক্ত হয়েছে। হোন্ডা বলেছে, সিবি ৩৫০আরএস-এর ‘আরএস’ এর অর্থ ‘রোড সেলিং’, যার অর্থ মোটর সাইকেলটি দীর্ঘ দূরত্বের সফরের জন্য।

Loading videos...

হ্যান্ডেলবারটি এইচ’নেস সিবি ৩৫০-এর মতো। মোটর সাইকেলের একটি ‘টাক অ্যান্ড রোল’ বসার সিট, এলইডি টেইলাইট-সহ নতুন করে নকশা করা রিয়ার সেকশন, নীচে একটি ব্যাশ-প্লেট এবং ওয়াইড ব্লক প্যাটার্ন টায়ার রয়েছে।

অন্যান্য বৈশিষ্ট্য যেমন সমস্ত এলইডি লাইট, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ডুয়াল-চ্যানেল এবিএস এবং হোন্ডা সিলেটেবল টর্ক কন্ট্রোল (এইচএসটিসি) এইচ’নেস সিবি ৩৫০-এর মতোই। রয়েছে দু’টি রং। একটি রেডিয়্যান্ট রেড মেটালিক এবং অন্যটি পার্ল স্পোর্টস ইয়লো-যুক্ত ব্ল্যাক।

ইঞ্জিন ৩৪৮ সিসির। এইচ’নেস সিবি ৩৫০-এর মতো সিঙ্গল সিলিন্ডার। ৫,৫০০ আরপিএমে ২০.৮ বিএইচপি এবং ৩,০০০ আরপিএমে ৩০ এনএম শীর্ষ টর্ক তৈরি করবে। এইচ’নেস সিবি ৩৫০-এ মতোই পাঁচটি গিয়ার এবং একটি অ্যাসিস্ট ও একটি স্লিপার ক্লাচ রয়েছে।

দাম কত?

হোন্ডা সিবি ৩৫০আরএস-এর দাম ১.৯৬ লক্ষ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। এ বছরের মার্চের প্রথম সপ্তাহে শো-রুমগুলিতে চলে আসবে এই নতুন মডেল। এ দিন থেকে বুকিং শুরু হচ্ছে।

আরও পড়তে পারেন: রয়্যাল এনফিল্ড হিমালয়ান ২০২১ বাজারে আসছে, জেনে নিন চমকদার কিছু বৈশিষ্ট্য

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল1 hour ago

শেষ মুহূর্তের গোল নর্থইস্টের, এগিয়ে থেকেও প্রথম সেমিফাইনাল ড্র এটিকে মোহনবাগানের

দেশ2 hours ago

স্বামী থাকতেও প্রেমিক খুঁজছেন ভারতের বিবাহিত মহিলারা! এটা কি খারাপ খবর?

রাজ্য2 hours ago

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

রাজ্য4 hours ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

দেশ5 hours ago

ফের বাড়ছে উদ্বেগ! ৮টি রাজ্যেকে বিশেষ করোনা-পরামর্শ কেন্দ্রের

রাজ্য6 hours ago

আজই প্রার্থী তালিকা বিজেপির! নন্দীগ্রামে শুভেন্দু, খড়গপুরে দিলীপ, জোর জল্পনা

ক্রিকেট7 hours ago

ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ভারত

দেশ7 hours ago

নিজস্ব শিক্ষা পর্ষদ গঠন করছে দিল্লি, বড়ো ঘোষণা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের

রাজ্য1 day ago

পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল

গাড়ি ও বাইক2 days ago

আরটিও অফিসে আর যেতে হবে না! চালু হল আধার ভিত্তিক যোগাযোগহীন পরিষেবা

ভ্রমণের খবর3 days ago

ব্যাপক ক্ষতির মুখে পর্যটন, রাঢ়বঙ্গে ভোট পেছোনোর আর্জি নিয়ে কমিশনের দ্বারস্থ পর্যটন ব্যবসায়ীদের সংগঠন

রাজ্য1 day ago

বিধান পরিষদ গঠন করে প্রবীণদের স্থান দেওয়া হবে, প্রার্থী তালিকা ঘোষণা করে বললেন মমতা

কলকাতা2 days ago

মোদীর ব্রিগেডের দিন কলকাতাকে ‘মমতাময়’ করতে ওয়ার্ড-প্রশাসকদের বিশেষ নির্দেশ তৃণমূলের

দেশ2 days ago

দেশের পরিস্থিতি একটু ভালো হলেও পঞ্জাবে মারাত্মক ভাবে বাড়ল দৈনিক সংক্রমণ

ক্রিকেট3 days ago

টসে জিতে ইংল্যান্ডের ব্যাটিং, সিরাজকে ফেরাল ভারত

বেশন কার্ড
দেশ3 days ago

রেশন কার্ড সম্পর্কিত সমস্যায় অভিযোগ জানান এই নম্বরগুলিতে, দেখে নিন সম্পূর্ণ তালিকা

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে