খবরঅনলাইন ডেস্ক : আমরা বড়োদিনে অনেক কিছু দিয়ে ঘর সাজাই, অনেক গান গাই। কিন্তু সেগুলির সঙ্গে জড়িত অনেক ইতিহাসই আমাদের অনেকের জানা নেই। তেমনই কয়েকটি তথ্য জেনে নেব এখানে।

১। স্যান্টা ক্লজের স্লেজ গাড়ি করে উড়ে যাওয়ার চিত্রটি ১৮১৯ সালে সকলের সামনে আসে। এই ছবিটি তৈরি করেছিলেন, ওয়াশিংটন আরভিং নামের এক লেখক। তিনিই হেডলেস হর্সম্যানকে স্বপ্নে দেখেছিলেন।

২। বাচ্চাদের খ্রিস্টমাসের রঙিন আঁকার বই কিনতে উৎসাহিত করার জন্য মন্টগোমেরি ওয়ার্ড ডিপার্টমেন্ট স্টোর ‘রুডল্ফ দ্য রেইনডিয়ার’ বলগাহরিণটিকে একটি বিপণন চমক হিসাবে তৈরি করেছিল।

৩। জানেন কি? পুনর্ব্যবহার করার লক্ষ্যে অনেক জায়গায় খ্রিস্টমাস ট্রি হিসাবে পরিচিত গাছগুলি চিড়িয়াখানা কর্তৃপক্ষ কিনে নেয় ও সেগুলিকে পশুখাদ্য হিসেবে ব্যবহার করা হয়।

৪। খ্রিস্টমাসে সাজানোর জন্য ব্যবহৃত রাংতা বা টিনসেল নামে পরিচিত বস্তুটি ১৬১০ সালে জার্মানিতে আবিষ্কৃত হয়েছিল। তৈরি হয়েছিল সত্যিকারের রুপা দিয়ে।

৫। ব্রেন্দা লি মাত্র ১৩ বছর বয়সে ১৯৫৮ সালে ‘রকিং অ্যারাউন্ড দ্যা খ্রিস্টমাস ট্রি’ গানটি রেকর্ড করেছিলেন। গানটি লিখেছিলেন জনি মার্কস। রেকর্ডটি তৈরি হয়েছিল ডেকা রেকর্ডসের জন্যে। সেই বছর গানটি সাফল্য পায়নি, মাত্র ৫ হাজারটি কপি বিক্রি হয়েছিল।

আরও – খ্রিস্টমাস ডেকরেশনের জন্য এইগুলি খুবই জনপ্রিয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন